মন্ত্রী ফিরহাদ হাকিমের সম্পত্তির পরিমান শুনে চমকে যাবেন না কিন্তু!!

0 0
Read Time:3 Minute, 58 Second

নিউজ ডেস্কঃ এ কথা বিরোধীরা বিশেষ করে বামেরা বহুদিন ধরে বলে আসছিল যে ২০১১ সালের পর থেকে শাসক দলের নেতা মন্ত্রীদের সম্পত্তির পরিমান বহুগুণ বেড়েছে। এমন কি কোনো কোনো মন্ত্রী নেতার সম্পত্তির পরিমান কয়েকশো গুণ বৃদ্ধি পেয়েছে। সেই পরিস্থিতিতেই সামনে আসলো মন্ত্রী ফিরহাদ হাকিমের সম্পত্তির পরিমান। আমরা যে হিসাব প্রকাশ্যে আনতে চাইছি তা কিন্তু আমাদের দেওয়া কোনো হিসাব নয়। ২০২১ সালে নির্বাচন কমিশনের কাছে পেশ করা মন্ত্রী ফিরহাদ হাকিমের হিসাব।

নির্বাচনে মনোনয়ন পত্রের সাথে নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী তাকে তার সম্পত্তির হিসাব জানিয়ে একটি হলফনামা জমা করতে হয়েছে। আমরা সেই হিসাবটা একটু দেখে নিতে চাই।
২০১৯-২০ অর্থবর্ষে মোটা আয়ের পরিমান ৬৫ লাখ ৮৭ হাজার ৬২০ টাকা। অন্যদিকে তার স্ত্রীয়ের বাৎসরিক আয় ছিল ১ কোটি ৩২ লাখ ৫৪ হাজার ২৫০ টাকা। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় তৃণমূল প্রার্থীর কাছে নগদ ৫৫ হাজার ৬৫০ টাকা ছিল। তার স্ত্রীয়ের কাছে ছিল ৬৫ হাজার ২৫৫ টাকা। এই মুহূর্তে ফিরহাদ হাকিমের ব্যাঙ্কে ১ কোটি ৯১ লাখ ৫৬ হাজার ৬৭১ টাকা জমা আছে। অন্যদিকে তার স্ত্রীয়ের ব্যাঙ্ক ব্যালেন্স হল ২ কোটি ৩০ লাখ ২৭ হাজার ৪৩৯ টাকা। ব্যাংক ছাড়াও ডাকঘর, মিউচুয়াল ফান্ড ইত্যাদি জায়গায় মোটা টাকা বিনিয়োগ করা আছে স্বামী-স্ত্রীর। এ তো গেলো নির্বাচন কমিশনের কাছে পেশ করা তাঁর হিসাব।

এ ছাড়াও তাঁর পেশ করা হিসাব থেকে জানা যায়, পুরমন্ত্রী ববি হাকিমের নিজের নামে কোনো গাড়ি নেই। তার স্ত্রীর নামে একটি গাড়ি রয়েছে যার বর্তমান মূল্য প্রায় ২৭ লাখ ১৮ হাজার টাকা। এছাড়া সোনাদানা হিসাবে ফিরহাদ হাকিম এর কাছে রয়েছে ২০৪ গ্রাম যার বাজার মূল্য ১৮ লাখ টাকা। অন্যদিকে তার স্ত্রীয়ের কাছে আছে ৬৩০ গ্রাম যার বাজারমূল্য প্রায় ২৮ লাখ টাকা। এছাড়া অন্যান্য জিনিস মিলিয়ে হিসাব করলে ফিরহাদ হাকিমের অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪ কোটি ১২ লাখ ৬৭ হাজার ৯৭৭ টাকা। অন্যদিকে তার স্ত্রীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৫ কোটির বেশি। এ ছাড়াও তাঁর স্ত্রীর নামে একাধিক বাণিজ্যিক কাজে ব্যবহার করা ফ্ল্যাট রয়েছে যাদের বর্তমান মূল্য প্রায় ৩ কোটি ৯৭ লাখ ৬৫ হাজার টাকা। এক কথায় মিলিয়ে বলতে গেলে ফিরহাদ হাকিম ও তার স্ত্রীয়ের স্থাবর এবং অস্থাবর সম্পত্তি মিলিয়ে মোট পরিমাণ ১৩ কোটি ২৩ লাখ ২৫ হাজার ২৭৯ টাকা। এই হিসাবটা অবশ্য প্রকাশ্যে এসেছে। বাকিটা আপনারা ভেবে দেখুন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!