বুধবার দিনটা ছিল সামির জন্য

0 0
Read Time:4 Minute, 38 Second

নিউজ ডেস্কঃ সামি আজ প্রমাণ করলেন, তার হাতে জাদু আছে। শুধু সময় ও সুযোগের অপেক্ষায় ছিলেন সামি। তেইশের বিশ্বকাপে ইতিমধ্যেই ২৪! উইকেট শিকারিদের তালিকায় শীর্ষে সামি। এক যুগ পর ফাইনালে ভারত। ভারতের দ্বিতীয় বোলার হিসেবে বিশ্বকাপের মঞ্চে এক ম্যাচে ৭ উইকেট নেওয়ার নজির গড়লেন মহম্মদ সামি। একের পর এক ক্যাচ নিয়ে মুগ্ধ করছেন জাড্ডু। ফাইফার মহম্মদ সামির। ১৩৪ রানের দুরন্ত ইনিংসের পর মাঠ ছাড়লেন ড্যারেল মিচেল।
সমস্ত গ্যালারি তখন শুধু ‘সামি’ আর ‘সামি’। দ্বিতীয় পর্ব পুরোটাই সামিময়। মার্ক চ্যাপম্যানের উইকেট তুলে নিলেন কুলদীপ যাদব। বাউন্ডারি লাইনের সামনে ফের দুরন্ত ক্যাচ রবীন্দ্র জাডেজা।
অথচ কি তীব্র লড়াই করে তাকে আসতে হয়েছে এই জায়গায়। উগ্র হিন্দুত্ববাদীরা এক সময় প্রচার করেছিল সামি নাকি হিন্দু বিরোধী, ভারত বিরোধী। সামি তার উত্তর দিয়েছে বলে ও ব্যাট।
এক সময় তীব্র হতাশা গ্রাস করেছিল সামিকে। তিনি নিজেই জানিয়েছেন, তিনি তিনবার আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন। তারপর আবার কামব্যাক।

সামি আজ প্রমাণ করলেন, তার হাতে জাদু আছে। শুধু সময় ও সুযোগের অপেক্ষায় ছিলেন সামি। তেইশের বিশ্বকাপে ইতিমধ্যেই ২৪! উইকেট শিকারিদের তালিকায় শীর্ষে সামি। এক যুগ পর ফাইনালে ভারত। ভারতের দ্বিতীয় বোলার হিসেবে বিশ্বকাপের মঞ্চে এক ম্যাচে ৭ উইকেট নেওয়ার নজির গড়লেন মহম্মদ সামি। একের পর এক ক্যাচ নিয়ে মুগ্ধ করছেন জাড্ডু। ফাইফার মহম্মদ সামির। ১৩৪ রানের দুরন্ত ইনিংসের পর মাঠ ছাড়লেন ড্যারেল মিচেল।
সমস্ত গ্যালারি তখন শুধু ‘সামি’ আর ‘সামি’। দ্বিতীয় পর্ব পুরোটাই সামিময়। মার্ক চ্যাপম্যানের উইকেট তুলে নিলেন কুলদীপ যাদব। বাউন্ডারি লাইনের সামনে ফের দুরন্ত ক্যাচ রবীন্দ্র জাডেজা।

তখন ড্যারেল মিচেল ও গ্লেন ফিলিপসের জুটি জমাট হচ্ছে। ৪১তম ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর ৪ উইকেটে ২৮৬। সাময়িক সময়ের জন্য হলেই স্তব্ধ হয়ে গিয়েছিলে ১৪০ কোটির দেশ ভারত। কিন্তু সামি তো আছে – ভয় কিসের? বিশ্বকাপে মহম্মদ সামির উইকেটের হাফসেঞ্চুরি। এক ওভারে কিউয়িদের জোড়া ধাক্কা দিলেন সামি। নতুন স্পেলের শুরুতেই উইকেট সামির। উইলিয়ামসনের ক্যাচ ফেলেছিলেন। অবশেষে তিনিই ফেরালেন কিউয়ি নেতাকে। ফ্লিক করেছিলেন উইলিয়ামসন। ডিপ স্কোয়ার লেগে ক্যাচ নেন সূর্যকুমার যাদব। ৬৮ রান করে আউট কেন। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ৫৮ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করলেন। ৪৯ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করলেন ড্যারেল মিচেল। ধীরে ধীরে লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে কিউয়িরা। কিন্তু একদিকে ভারতের পাহাড় প্রমাণ রান আর অরেক দিকে সামির হাত ঘোরানো। আসলে যে আগ্রাসী ক্রিকেট ভারত খেলে আসছে এবং সেমিফাইনালেও খেলেছে, একই পথে হাঁটল নিউজিল্যান্ডও। তাদের বিধ্বংসী ক্রিকেটের জবাব হয়ে উঠলেন মহম্মদ সামি। সামি তোমায় সেলুট।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!