আইপিএলে ব্রাত্য হয়েই বিধ্বংসী শতরান গুজরাতের উর্বিলের

0 0
Read Time:3 Minute, 24 Second

নিউজ ডেস্কঃ আইপিএল থেকে ব্রাত্য হয়েই বিধ্বংসী মেজাজে গুজরাতের ব্যাটার। বিজয় হাজারে ট্রফিতে হাঁকালেন ঝোড়ো শতরান। এক বলের হেরফেরে অবশ্য অক্ষত থাকল ইরফান পাঠানের কীর্তি।

চণ্ডীগড়ে অরুণাচল প্রদেশের বিরুদ্ধে ম্যাচ ছিল গুজরাতের। লিস্ট এ ক্রিকেটে দ্রুততম শতরানের নিরিখে উর্বিল আপাতত ভারতীয় ব্যাটারদের মধ্যে দ্বিতীয় স্থানে। এই বিধ্বংসী ইনিংস ফের উর্বিলকে সুযোগ এনে দিতে আইপিএলের আসরে নিজেকে প্রমাণ করার।

লিস্ট এ বা ৫০ ওভারের ক্রিকেটে ২০১০ সালে বরোদার হয়ে মহারাষ্ট্রের বিরুদ্ধে ৪০ বলে শতরান করেছিলেন ইউসুফ পাঠান। আজ উর্বিল শতরান পূর্ণ করেন ৪১ বলে। ফলে অল্পের জন্য তিনি ছুঁতে বা ভাঙতে পারলেন না পাঠানের নজির। অরুণাচল প্রদেশ গ্রুপ ডি-র ম্যাচে জয়ের জন্য ১৬০ রানের টার্গেট রেখেছিল গুজরাতের সামনে।

উর্বিল ৯টি চার ও সাতটি ছয়ের সাহায্যে ৪১ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন। ১৩ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় গুজরাত, জয় আসে ৮ উইকেটে। উর্বিল উইকেটকিপার-ব্যাটার। গুজরাতের হয়ে ওপেন করেন। লিস্ট এ-তে অভিষেক শর্মা ৪২ বলে ও সূর্যকুমার যাদব ৫০ বলে শতরান করেছেন। তাঁদের চেয়ে এগিয়ে থেকে পাঠানের পরেই রইলেন উর্বিল।
২০১৭-১৮ মরশুমে উর্বিলের অভিষেক হয়। লিস্ট এ-তে তিনি ১০ ম্যাচে ২০৪ রান করেছেন। স্ট্রাইক রেট ১১২.০৮। ৪১টি টি ২০ ম্যাচে ২১.১৭ গড় ও ১৫৫.৪১ স্ট্রাইক রেটে উর্বিল ৮৪৭ রান করেছেন। মেহসানার উর্বিলকে চলতি বছরের আইপিএলের আগে ২০ লক্ষ টাকায় কিনেছিল গুজরাত টাইটান্স। তবে ঋদ্ধিমান সাহা, কেএস ভরত ও ম্যাথু ওয়েডের মতো উইকেটকিপার থাকায় উর্বিলের সুযোগ মেলেনি।

উর্বিলের সঙ্গে ভরতকেও ছেড়ে দিয়েছে গুজরাত টাইটান্স। তবে উর্বিলকে নিতে অন্য ফ্র্যাঞ্চাইজিগুলি আগ্রহ দেখায় কিনা তা স্পষ্ট হবে নিলামেই। এদিকে, এই ম্যাচে পীযূষ চাওলা ১টি মেডেন-সহ ১০ ওভারে ৩০ রান খরচ করে তিন উইকেট নিয়েছেন। এর ফলে সব ধরনের ফরম্যাট মিলিয়ে তাঁর উইকেট-সংখ্যা ১ হাজার উইকেটের মাইলস্টোন স্পর্শ করেছে। চাওলাকে ধরে রেখেছে মুম্বই ইন্ডিয়ান্স। উর্বিল ও চাওলাকে অভিনন্দন জানিয়েছে গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!