মাননীয়া মুখ্যমন্ত্রীর প্রশংসায় আপ্লুত রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি

0 0
Read Time:3 Minute, 21 Second

নিজস্ব প্রতিবেদক রাজ:- তথ্যসূত্রে জানা গিয়েছে মঙ্গলবার থেকে কলকাতায় শুরু হয়ে গেল দু’দিনের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে এই সম্মেলনের উদ্ধোধন অনুষ্ঠানের দিনেই চমক দিল রাজ্য সরকার। সপ্তম বারের এই বিজিবিএস সম্মেলনে প্রথম দিনেই হাজির ছিলেন রিলায়েন্স গ্রুপের কর্ণধার মুকেশ অম্বানি।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে বাংলায় সাংঘাতিক পরিবর্তন ঘটেছে বলে মতামত রিলায়েন্স কর্ণধার এর। মুকেশ আম্বানি বলেন “বাংলা দ্রুত গতিতে উন্নতি করছে। বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ আরও বেড়েছে। বাংলা আজ আরও প্রাণবন্ত, আরও উচ্চতায় পৌঁছে গিয়েছে, আরও বেশি আত্মবিশ্বাসী।’

একইসঙ্গে মমতাকে ‘সত্যিকারের অগ্নিকন্যা’ বলে সম্বোধন করেন মুকেশ। তিনি বললেন, ‘প্রয়াত অটলবিহারী বাজপেয়ী আপনাকে যেমন বলতেন, আপনি সত্যিই অগ্নিকন্যা। ত্যাগের আগুন আপনার স্বর্ণময় চরিত্রকে আরও উজ্জ্বল করে তুলেছে। আর এখন আপনি সোনার বাংলাকে আরও উজ্জ্বল করে তুলেছেন।’ বাঙালির আবেগ স্পর্শ করে ধরা ধরা বাংলায় অম্বানি বললেন, ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি।’

এর পরই মুকেশ অম্বানি ঘোষণা করেন, ”ইতিমধ্যেই রাজ্যে ৪৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে রিলায়েন্স। আগামী তিন বছরে আরও ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে।”

এ ছাড়াও, এদিনের মঞ্চে বাংলা থেকে হাজির ছিলেন দেশজোড়া নাম করা একঝাঁক শিল্পপতি। সেই তালিকায় রয়েছেন অম্বুজা- নেওটিয়া গ্রুপের হর্ষবর্ধন নেওটিয়া, আইটিসি গ্রুপের সঞ্জীব পুরী, আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের সঞ্জীব গোয়েঙ্কার মতো শিল্পপতিরা। এছাড়াও, বাণিজ্য সম্মেলনের মঞ্চে হাজির ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ আরও অনেকে।

বলে রাখা ভালো, গত বছর বিশ্ববঙ্গ সম্মেলন থেকে ৩.৪২ লক্ষ কোটি টাকার বিনিয়োগ এসেছিল। এ বার বিনিয়োগের পরিমাণ আরও বাড়বে এবং কর্মসংস্থান বৃদ্ধি পাবে বলে আশাবাদী রাজ্য প্রশাসনের কর্তারা। বিজিবিএস-এর তরফে এক্স (আগের টুইটার)-এ জানানো হয়েছ, এই শিল্প সম্মেলন রাজ্যের ভবিষ্যত্‍-অর্থনীতির শ্রীবৃদ্ধির নির্ধারক হবে এবং দেশের অর্থনীতিতে বাংলা বিশেষ প্রভাব ফেলবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!