শাহী সভা ঘিরে যানজটের শঙ্কা

0 0
Read Time:3 Minute, 34 Second

নিউজ ডেস্কঃ বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। আর সেই নির্বাচনের আগে আজ বুধবার শহরে শাহী সভা। তাও আবার কিনা ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে। যেখানে তৃণমূল প্রত্যেক বছর ২১শে জুলাইয়ের সভা করে, সেখানে আজ নিজের শক্তি প্রদর্শন করবে বঙ্গ বিজেপি। আর সে লক্ষ্যে বিভিন্ন জেলা থেকে বিজেপি নেতা-কর্মীরা কলকাতায় আসছেন।

একেবারে সপ্তাহের মাঝে কাজের দিনে এই সভা (Amit Shah In Kolkata) ঘিরে ব্যাপক যানজটের আশঙ্কা থাকছে। চরম ভোগান্তির মধ্যে পড়তে হতে পারে সাধারণ মানুষকে। যদিও পরিস্থিতি সামলাতে আজ বুধবার শহরে ১০০০ পুলিশ কর্মী মোতায়েন করা হচ্ছে। কলকাতা ট্র্যাফিকের সমস্ত আধিকারিকরা সকাল থেকেই রাস্তায় থাকবেন।

ছ’টা জোনে মঞ্চ এবং আশেপাশের এলাকাকে ভাগ করা হয়েছে। প্রত্যেক জোনের দায়িত্বে একজন করে লালবাজারের উচ্চপদস্থ আধিকারিক থাকবেন। থাকবেন একজন জয়েন্ট কমিশনারের নেতৃত্বে ছয়জন ডেপুটি কমিশনার। থাকবেন অ্যাসিস্ট্যান্ট কমিশনাররাও। আশেপাশের বিভিন্ন ছাদ দিয়েও গোটা সভার উপর নজর রাখা হবে।

অন্যদিকে যানজট এড়াতে মিছিলের জায়গা নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। জানা যাচ্ছে, শিয়ালদহ থেকে বহু বিজেপি নেতা-কর্মী সভামঞ্চের দিকে আসবেন। মৌলালি-এসএন ব্যানার্জি রোড হয়ে তাঁরা ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে পৌঁছবেন। অন্যদিকে হাওড়া স্টেশন হয়েও বহু মানুষ আসবেন। সেক্ষেত্রে টি বোর্ড, বেন্টিঙ্ক স্ট্রিট, গণেশচন্দ্র অ্যাভিনিউ হয়ে মিছিল ধর্মতলায় পৌঁছবে। ফলে দুটি রাস্তায় যানজট হতে পারে।


পাশাপাশি জেলা থেকেও বাসে করে বহু মানুষ সকাল থেকেই কলকাতামুখী। সেন্ট্রাল অ্যাভিনিউতেই আটকে দেওয়া হচ্ছে বাসগুলিকে। এমনটাই জানা গিয়েছে। সেখান থেকে মিছিলে সরাসরি সভা মঞ্চ। আর এর ফলে বেলার পরেই সেন্ট্রাল অ্যাভিনিউ আটকে দেওয়া হবে। তবে কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, একাধিক বিকল্প রাস্তা তৈরি রাখা হয়েছে। প্রয়োজন মতো বিভিন্ন রাস্তায় ডাইভারসান করা হবে। বিভিন্ন বিকল্প রাস্তা দিয়ে গাড়ি ঘোরানো হবে।

সকাল ১০ টা থেকে ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনে বিজেপির সভা শুরু হবে। বিজেপির দাবি, এই সভায় কয়েক লাখ মানুষের ভিড় হবে। ইতিমধ্যে সভামঞ্চে পৌঁছে গিয়েছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব। দুপুর ১২ টার মধ্যেই অমিত শাহের (Amit Shah In Kolkata) সভামঞ্চে ৌঁছে যাওয়ার কথা রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!