বর্ষবরণের রাতে কলকাতায় কড়া নজরদারি

0 0
Read Time:3 Minute, 18 Second

নিউজ ডেস্ক::দরজায় কড়া নাড়ছে নতুন বছর ২০২৪ সাল। ভালো খারাপে মিশিয়ে এই বছর কাটতে আর কয়েকটা দিন বাকি৷ বছর বিদায় ও বছর বরণ ঘিরে মেতে ওঠে আমজনতা। সেজন্যই কড়া নজরদারিও থাকছে পুলিশ – প্রশাসনের উপর। কলকাতাতে পুলিশের নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

ধর্মতলা, পার্কস্ট্রিট এলাকায় বর্ষবরণের জন্য কাতারে কাতারে মানুষ ভিড় করেন। উল্লাস, উদ্দামতা দেখা যায়। আট থেকে ষাট, বিভিন্ন বয়সী মানুষই ভিড় করেন কলকাতার রাজপথে। আর সেজন্যই নিরাপত্তার আঁটোসাটো ব্যবস্থা করা হচ্ছে৷ এইসব দিনগুলিতে আইন ভাঙার নজির দেখা যায়। সেজন্যই থাকছে বিশেষ ব্যবস্থা।

জানা গিয়েছে, কলকাতায় নিরাপত্তার জন্য ২৫০০ পুলিশ কর্মী থাকছেন ৩১ ডিসেম্বর গোটা রাত। শহরের বিভিন্ন এলাকাতেই নিরাপত্তার আঁটোসাটো ব্যবস্থা করা হচ্ছে। যে সব এলাকায় মানুষের ঢল নামে, সেই জায়গাগুলিতে আগে থেকেই নজরদারি বাড়ছে।

পার্ক স্ট্রিট, ধর্মতলা চত্বরে প্রচুর সংখ্যায় সাদা পোশাকের পুলিশ মোতায়েন রাখা হবে৷ মহিলা পুলিশও রাস্তায় নামানো হবে। এইসব দিনগুলোতে রোমিওদের উৎপাত অনেকটাই বেড়ে যায়। সেইসব রোমিওদের সায়েস্তা করার জন্য ব্যবস্থাও থাকবে। এমনই জানা গিয়েছে৷
বর্ষবিদায় ও বর্ষবরণের দিন পার্ক স্ট্রিট অঞ্চলকে ছটি জোনে ভাগ করা হয়েছে। ওইসব এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকবেন ১০ জন ডেপুটি কমিশনার পদমর্যাদার পুলিশ আধিকারিক। এছাড়াও ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টরও প্রচুর সংখ্যায় থাকবেন। তিনটি ওয়াচ টাওয়ার তৈরি করা হবে। সেখান থেকেও নজরদারি চলবে। দ্রোণ ওড়ানোর পরিকল্পনাও করা হয়েছে বলে খবর।

এছাড়াও ভিক্টোরিয়া, আলিপুর চিড়িয়াখানা, ময়দান চত্বর এলাকাতেও নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। মহিলাদের নিরাপত্তার জন্য নামানো হচ্ছে কলকাতা পুলিশের উইনার্স টিম। ১ জানুয়ারি শহরের নিরাপত্তার দায়িত্বে থাকবেন ২৪০০ জন পুলিশ কর্মী।

বাইক বাহিনী রাত বাড়লেই রাস্তায় নেমে পড়ে। উৎপাত শুরু হয় বিভিন্ন এলাকায়। এবার ২৫ ডিসেম্বরও এই বাহিনীকে দেখা গিয়েছে বিভিন্ন এলাকায়। তাদের উৎপাত যাতে ঠেকানো যায়, সেই দিকেও কড়া ভূমিকা থাকবে কলকাতা পুলিশের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!