১৪ জেলায় ঘন কুয়াশার সতর্কবার্তা!

0 0
Read Time:3 Minute, 22 Second

নিউজ ডেস্ক::রাজ্যের পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা অনেকটাই নেমে গিয়েছে। এদিন পুরুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ৬.৫। সেখানে শৈত্যপ্রবাহ চলছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস পৌষ সংক্রান্তিতে রাজ্যের অন্তত চোদ্দোটি জেলায় ঘন কুয়াশা থাকতে পারে। পাশাপাশি আটচল্লিশ ঘন্টা পর থেকে রাজ্য জুড়ে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাসও দেওয়া হয়েছে।

রবিবার বিকেলে দেওয়া উত্তরবঙ্গের আবহাওয়ার (Weather Alert) পূর্বাভাস অনুযায়ী, এদিন বাকি সময়ের পাশাপাশি সোমবার সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। এই সময়ের মধ্যে সবকটি জেলারই কোনও না কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে। সবকটি জেলারই কোনও কোনও জায়গায় ঘন কুয়াশা থাকতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর।

হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী দু’দিন রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। তবে তার পরের দুই থেকে তিন দিনে তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

রবিবার বিকেলে দেওয়া দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, এদিন বাকি সময়ের জন্য এবং সোমবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গেরও সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে এই সময়ের মধ্যে। এর মধ্যে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ নদীয়ার কোনও কোনও জায়গায় ঘন কুয়াশা থাকতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

এদিন সমতলে পুরুলিয়া শৈত্যপ্রবাহের পরিস্থিতি। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম, ৬.৫ ডিগ্রি সেলসিয়াস। এদিন বাঁকুড়ায় ৮.৯ ডিগ্রি, বর্ধমানে তাপমাত্রা এদিন ৯ ডিগ্রি সেলসিয়াস, শ্রীনিকেতন ৭.৪ ডিগ্রি সেলসিয়াস। শিলিগুড়িতে ৭ ডিগ্রি সেলসিয়াস, কৃষ্ণনগরে ৯.৪ ডিগ্রি সেলসিয়াস।
রবিবার বিকেলে আবহাওয়া দফতর ( Weather Alert) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টার জন্য কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ সাধারণভাবে পরিষ্কার থাকলেও ভোরের দিকে কুয়াশা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২২ ও ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!