দেবের ‘কাটমানি’ জবাব

0 0
Read Time:4 Minute, 3 Second

নিউজ ডেস্ক::সামনেই লোকসভা ভোট। তার আগে তিনটি প্রশাসনিক কমিটি থেকে সরে দাঁড়িয়েছেন ঘাটালের তৃণমূল সাংসদ দেব অর্থাৎ দীপক অধিকারী। তিনি কি লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন, তা নিয়ে জল্পনার মধ্যেই ভাইরাল হওয়া অডিও ক্লিপে (যা যাচাই করেনি বেঙ্গলি ওয়ান ইন্ডিয়া) দেবের নাম ঘিরে বিতর্ক তুঙ্গে।

যে কণ্ঠস্বর শোনা যাচ্ছে, তা ঘাটালের প্রাক্তন তৃণমূল বিধায়ক শঙ্কর দলুইয়ের বলেই মানছেন স্থানীয়রা। পাশাপাশি দেবের প্রতিনিধি রামপদ মান্নাও সেই অডিও শঙ্কর দলুইয়ের বলে দাবি করেছেন। অন্যদিকে শঙ্কর দলুই বলেছেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে অডিও ক্লিপটি ভাইরাল করা হয়েছে।

অডিও ক্লিপে শোনা যাচ্ছে, গত এক দশকে তৃণমূল সাংসদ দেব রাজনীতির স্বাদ বুঝেছেন। তাঁর কাঁধে দুর্নীতি চেপেছে, কাটমানির অভিযোগও উঠেছে। অডিও ক্লিপে শোনা যাচ্ছে, তিনি দিদিকে বলেছেন, দেব তাঁর কাছে এমপি ল্যাড থেকে ত্রিশ শতাংশ কমিশন চাইছে। দিদি বলেছেন, ওর কাজ না করতে। দিদি জেনেও সমর্থন করেছে। কেন করেছে? ওকে রাজনীতিতে প্রয়োজন।

অডিও ভাইরাল হওয়ার পরেই তৃণমূল সাংসদ দেবের প্রতিনিধি রামাপদ মান্না সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, গনা শুনে মনে হচ্ছে ঘাটালের প্রাক্তন বিধায়ক শঙ্কর দলুইয়ের গলা। প্রসঙ্গত ২০১১-তে অর্থাৎ পরিবর্তনের বছরে প্রথমবার ঘাটাল থেকে বিধায়ক হন শঙ্কর দলুই। আর ২০১৪-তে ঘাটাল থেকে সাংসদ হন দেব। প্রায় শুরু থেকেই দু’জনের অনুগামীদের মধ্যে দ্বন্দ্ব সামনে এসেছে।
তবে ভাইরাল হওয়া অডিও প্রসঙ্গে শঙ্কর দলুই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তিমি মনে করেন অডিও ভাইরাল করা হয়েছে উদ্দেশ্যপ্রণোদিতভাবে। তিনি বলেছেন, অনেক সময় অনেক কিছু ভাইরাল করার ক্ষেত্রে গলার স্বরকে অনেক কিছু করা যায়। তাঁর মনে হয়েছে, এই স্বর তাঁর নয়।

এই মুহূর্তে বাজেট অধিবেশনের কারণে দিল্লিতে রয়েছেন দেব। সেখানে তৃণমূল সাংসদ দেবকে সংবাদ মাধ্যমের প্রশ্ন, ভাইরাল হওয়া একটি অডিওতে বলা হচ্ছে ৩০ শতাংশ কমিশন চাইছেন দেব। দলেরই নেতা বলেছেন! দেব সেই সময় প্রপশ্ন করেন, কাকে বলেছে? সেই সময় দেবকে বলা হয়, দিদিকে বলেছে। সেখানে দেব বলেন, দিদির জবাব দেওয়া উচিত। এখানে তাঁর কিছুই বলার নেই।

এখানে উল্লেখ করা প্রয়োজন, গত শনিবার একসঙ্গে তিন সরকারি কমিটি, ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়, ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালের রোগী কল্যাণ সমিতি এবং বীরসিংহ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিয়েছেন দেব। তারপর থেকে প্রশ্ন উঠেছে, তাহলে কি দেব এবারের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান না? তারই মধ্যে ভাইরাল হল অডিও ক্লিপ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!