লক্ষ্মীর ভাণ্ডারে মিলবে এবার ১০০০ টাকা! 

0 0
Read Time:2 Minute, 39 Second

নিউজ ডেস্ক ::সামনেই লোকসভা নির্বাচন। লোকসভা নির্বাচনে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের। এক ধাক্কায় ৫০০ টাকা বাড়ল লক্ষ্মীর ভান্ডারের (Lakshmir Bhandar) টাকা। এবার থেকে ১০০০ টাকা করে পাবেন মহিলারা। রাজ্য বাজেটে ঘোষণা অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের।

একই সঙ্গে সিভিক, ভিলেজ এবং গ্রিন পুলিশদেরও ভাতা বাড়ানোর ঘোষণা করা হয়েছে। আর এই ঘোষণায় উপকৃত হবেন কয়েক হাজার পরিবার। আজ বৃহস্পতিবার ২০২৪-২৫ অর্থবছরের জন্যে আর্থিক বাজেট (West Bengal Budget) পেশ করেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। যেখানে একাধিক প্রকল্পের বরাদ্দের ঘোষণা করা হয়।

সেখানেই লক্ষ্মীর ভান্ডারে (Lakshmir Bhandar) টাকা বাড়ানোর ঘোষণা করেন অর্থমন্ত্রী। জানান, লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে ৫০০ টাকা করে যারা পেতেন তাঁরা এবার ১০০০ টাকা করে পাবেন। অন্যদিকে ১০০০ টাকা করে যারা পেতেন তাঁরা এখন থেকে ১২০০ টাকা করে প্রকল্পের (Lakshmir Bhandar) টাকা পাবেন বলে বাজেটে প্রস্তাব রাখা হয়েছে।

আর এজন্যে ১২ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে বলে জানিয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য। ২০২৪ সালের মে’মাস থেকেই বর্ধিত টাকা মহিলারা পাবেন বলেও জানিয়েছেন তিনি।
এই ঘোষণার পরেই করতালি দিয়ে এহেন ঘোষণাকে স্বাগত জানান উপস্থিত শাসকদের বিধাকরা। উল্লেখ্য, ২১ এর বিধানসভা নির্বাচনের আগে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্পের আওতায় রাজ্যের ২ কোটি মহিলাকে এই সুবিধা দেওয়া হয়।

সাধারণ মহিলারা ৫০০ টাকা এবং জনজাতি মহিলারা ১০০০ টকা করে পেতেন। লোকসভা নির্বাচনের আগে সেই টাকা এক ধাক্কায় ৫০০ এবং ২০০ টাকা বাড়িয়ে দেওয়া হল। অর্থমন্ত্রী জানান, এই ঘোষণায় বহু মহিলা উপকৃত হবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!