রাজকোটে ভারতীয় টেস্ট দলে বড় চমক?

0 0
Read Time:4 Minute, 39 Second

নিউজ ডেস্ক ::রাজকোটে তৃতীয় টেস্টে ভারতীয় একাদশে কয়েকটি পরিবর্তন আসতে পারে। ফিটনেস সংক্রান্ত বাধা কেটে গেলে লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা দলে ঢুকবেন।

তাছাড়াও উইকেটকিপার কেএস ভরতের জায়গায় দলে আসতে পারেন ধ্রুব জুরেল। বিসিসিআই সূত্রকে উল্লেখ করে জুরেলের টেস্ট অভিষেকের সম্ভাবনার কথা জানিয়েছে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম।

কেএস ভরতের কিপিং সন্তুষ্ট করলেও ব্যাটিং নিয়ে খুশি নয় টিম ম্যানেজমেন্ট। ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়ও বলেছিলেন, কোনও কোনও ক্রিকেটারের কিছুটা সময় লাগে আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে মানিয়ে নিতে। তবে ভরতও মানবেন তিনি যেভাবে ব্যাটিং করছেন তা সন্তোষজনক নয়।

ভরত সাতটি টেস্টে ২২১ রান করেছেন, সর্বাধিক স্কোর ৪৪। ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ভারতীয় এ দলের শতরান পেলেও ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্টে তাঁর রান যথাক্রমে ৪১, ২৮, ১৭ ও ৬। ঈশান কিষাণ কবে দলে ফিরতে পারবেন তা নিয়ে প্রশ্ন রয়েছে। ফলে ধ্রুব জুরেলকে দেখে নেওয়ার চিন্তাভাবনা ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

বছর তেইশের জুরেল খেলেন উত্তরপ্রদেশের হয়ে। ১৫টি প্রথম শ্রেণির ম্যাচে জুরেল ৭৯০ রান করেছেন, যার মধ্যে ১টি শতরান ও পাঁচটি অর্ধশতরান রয়েছে। আইপিএলে গত বছর রাজস্থান রয়্যালসের হয়ে জুরেল ১৩টি ম্যাচ খেলেছেন। মোট ১৫২ রান করেছেন। সর্বাধিক স্কোর অপরাজিত ৩৪।
বিসিসিআইয়ের এক কর্তা ওই সংবাদমাধ্যমকে বলেছেন, ভরতের কিপিংও আহামরি নয়। ব্যাটিং খুবই খারাপ। তিনি সুযোগকে কাজে লাগাতে পারছেন না। জুরেল প্রতিভাবান, তাঁর জন্য উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে। উত্তরপ্রদেশ, ভারতীয় এ দল ও রাজস্থান রয়্যালসের হয়ে তিনি ভালো খেলেছেন। ফলে রাজকোটে তাঁর অভিষেক হতে দেখলে অবাক হব না।

জসপ্রীত বুমরাহকে রাঁচি টেস্টে বিশ্রাম দেওয়া হতে পারে জানা যাচ্ছে। যাতে মার্চে ধরমশালায় পঞ্চম তথা শেষ টেস্টে তিনি তরতাজা হয়ে নামতে পারেন। কেন না, এমন পরিস্থিতি হতেই পারে যে শেষ টেস্ট সিরিজের নির্ণায়ক হতে পারে। রাজকোটের এসসিএ স্টেডিয়ামের নামকরণ হচ্ছে নিরঞ্জন শাহের নামে।
১৪ ফেব্রুয়ারি, অর্থাৎ তৃতীয় টেস্ট শুরুর আগের দিন রবীন্দ্র জাদেজা ও চেতেশ্বর পূজারাকে সংবর্ধিত করবে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন। জানা যাচ্ছে, তারকা-সহ বেশ কয়েকজন ক্রিকেটার যেভাবে জানুয়ারি থেকেই আইপিএল মোডে ঢুকে পড়েছেন তাতে সন্তুষ্ট নয় বিসিসিআই। শীঘ্রই ক্রিকেটারদের কড়া বার্তা দেওয়া হবে।

ভারতীয় দলের বাইরে থাকা সব ক্রিকেটারকেই (যাঁরা ফিটনেসজনিত কারণে এনসিএ-তে বা অন্যত্র রয়েছেন তাঁদের ছাড়া) রঞ্জি খেলা বাধ্যতামূলক করতে চলেছে বিসিসিআই। আবেশ খানকে দুটি টেস্টে না খেলিয়ে বাদ দেওয়ার জন্য নির্বাচকরা সমালোচিত হচ্ছেন। আবেশ ফেব্রুয়ারিতে রঞ্জি ম্য়াচও খেলতে পারেননি। আকাশ দীপ ভারতীয় এ দলের হয়ে ভালো পারফরম্যান্স দেখিয়ে টেস্ট দলে ডাক পেয়েছেন। তবে রাজকোটে একাদশে বুমরাহ ও মহম্মদ সিরাজেরই থাকার কথা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!