সন্দেশখালির ঘটনায় মুখ খুললেন মমতা

0 0
Read Time:4 Minute, 6 Second

নিউজ ডেস্ক ::যারা অশান্তি করেছেন সবাইকেই গ্রেফতার করা হয়েছে! সন্দেশখালির ঘটনায় অবশেষে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শাহজাহান শেখের বিরুদ্ধে কোনও মন্তব্য করেননি তিনি। আজ সোমবার আরামবাগে সভা আছে মুখ্যমন্ত্রীর (West Bengal CM)।

আর সেই সভায় যোগ দিতে ইতিমধ্যেই উড়ে গিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) সঙ্গে রয়েছেন অভিনেতা-সাংসদ দেব। আরামবাগ যাওয়ার আগে সন্দেশখালি (Sandeshkhali Incident) প্রসঙ্গে এমনটাই মন্তব্য করলেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

তবে আরামবাগে গিয়ে এই বিষয়ে (Sandeshkhali Incident) আরও বলবেন বলে জানিয়েছে তিনি। তবে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সন্দেশখালি প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর মন্তব্য, তিনি যেখানে খুশি যেতেই পারেন। আমিও রাজ্য মহিলা কমিশনকে পাঠিয়েছিলাম। তারা রিপোর্ট দিয়েছে। তবে যাদের বিরুদ্ধে ক্ষোভ তাঁদের গ্রেফতার করা হয়েছে। আগামিদিনে আরও হবে বলেও দাবি করেন পুলিশমন্ত্রী।

তবে সন্দেশখালির ‘বেতাজ বাদশা’ শাহজাহান শেখের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে? সাংবাদিকদের সেই প্রশ্নের কোনও উত্তর অবশ্য দেননি মমতা বন্দ্যোপাধ্যায়।
ইতিমধ্যে সন্দেশখালি পৌঁছে গিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কেরল থেকে কলকাতা নেমেই সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দেন তিনি। তবে দীর্ঘ যাত্রাপথে বারবার বিক্ষোভের মুখে পড়ে রাজ্যপালের কনভয়।
১০০ দিনের কাজের টাকা সহ একাধিক দাবিতে মহিলাদের বিক্ষোভের মুখে পড়েন রাজ্যপাল বোস। পরিস্থিতি এমন জায়গায় যায় যে মিনাখায় নেমে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলতে পর্যন্ত তাঁকে।অন্যদিকে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন সন্দেশখালির মহিলারা।

তাঁদের দাবি, পুলিশ রাতের অন্ধকারে গ্রামে ঢুকে ভয় দেখাচ্ছে। দরজা-জানলায় লাথি মারছে। আতঙ্কের পরিবেশ। এই অবস্থায় রাজ্য পুলিশ নয়, কেন্দ্রের বাহিনীকে মোতায়েনের দাবি জানিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন মহিলারা।
এই বিষয়ে রাজ্যপালের কাছেও তাঁরা দাবি জানাবেন বলে জানিয়েছেন। যা নিয়ে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে সন্দেশখালিতে। যদিও পরিস্থিতি সামলাতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। বিভিন্ন জায়গায় ব্যারিকেড করে দেওয়া হয়েছে।

অন্যদিকে আজ সোমবার হুগলি জেলায় প্রশাসনিক বৈঠক করবেন মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়। প্রশাসনিক বৈঠকের পর পরিষেবা প্রদান করবেন মুখ্যমন্ত্রী। আরামবাগের সভা থেকে একাধিক নতুন প্রকল্প ঘোষণা করার কথা মুখ‌্যমন্ত্রীর। এর সঙ্গেই একাধিক পরিষেবা প্রদান কর্মসূচি রয়েছে। আরামবাগের কালীপুর মাঠে এই সভা অনুষ্ঠিত হবে। এদিন হাওড়ার ডুমুরজলা থেকে হেলিকপ্টারে রওনা হন মুখ্যমন্ত্রী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!