ভরা বসন্তে বর্ষা!

0 0
Read Time:3 Minute, 56 Second

নিউজ ডেস্ক ::বুধবার বসন্ত পঞ্চমী, সরস্বতী পুজো। আবার ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে। কিন্তু এদিনেই বৃষ্টি বাধ সাধতে পারে সব রকমের আনন্দে। তাপমাত্রার বিশেষ কোনও পরিবর্তন না হলেও আবহাওয়া দফতরের পূর্বাভাস এদিন রাজ্য জুড়ে বৃষ্টি হবে। বৃহস্পতিবার উত্তরবঙ্গের কয়েকটি জেলা শুকনো থাকলেও দক্ষিণবঙ্গের অধিকাংশ জায়গায় মাঝারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছে পূর্ব মধ্যপ্রদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত উচ্চচাপ বলয় রয়েছে। এর ফলে বঙ্গোপসাগর থেকে স্থলভাগের ওপরে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প আসছে। যে কারণে আবহাওয়ায় এই পরিবর্তন।

বুধবার সকালে আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এর মধ্যে উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার কোথাও কোথাও মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বৃহস্পতিবার উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আপাতত রাতের তাপমাত্রার পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, এদিন দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। এর মধ্যে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এব বীরভূমের কোথাও কোথাও মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বৃহস্পতিবারেও সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা। তবে তার মধ্যে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ার কোনও কোনও জায়গায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও আপাতত রাতের তাপমাত্রার পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই।

বুধবার সকালে আবহাওয়া দফতর ( West Bengal Weather) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। বিকেল কিংবা রাতের দিকে হাল্কা বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ও ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।
এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। মঙ্গলবার যা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন ৪৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় কোথাও বৃষ্টি হয়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!