আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 49 Second

নিউজ ডেস্ক ::সকালের দিকে এখন পর্যন্ত বেশ শিরশিরে হাওয়া। রাস্তার পাশের চায়ের দোকানে মর্নিং ওয়াকারদের বেশ জমিয়ে আড্ডা। তবে বেলা বাড়লেই তাপমাত্রা বাড়ছে। ফ্যান চালানো শুরু হচ্ছে। এমন পরিবেশকে মানুষ খুবই এনজয় করছেন। এই পরিস্থিতিতে প্রকাশিত হলো আবহাওয়া দপ্তরের ফোরকাস্ট।

গতকাল পর্যন্ত জানা যাচ্ছিলো যে কোনো কোনো জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। কিন্তু আজ আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী আজ দক্ষিণবঙ্গের কোনও জেলায় সেরম বৃষ্টিরও পূর্বাভাস নেই। মোটামুটি শুষ্কই থাকবে আবহাওয়া। আগামী সপ্তাহ থেকে রাজ্যের তাপমাত্রার বেশ কিছুটা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। ওদিকে ফের দুর্যোগের আশঙ্কার কথাও জানিয়েছে আবহাওয়া দপ্তর।
আবহাওয়ার আপডেট অনুযায়ী, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। তবে রবিবার থেকে ফের ভোলবদল হতে পারে।

রবিবার ও সোমবার পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে কিছুটা মেঘ থাকলেও তা এখন পর্যন্ত ঘনীভূত হওয়ার পরিবেশ তৈরী হয় নি। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, আজ কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩১ ও ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। রবিবার কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আপাতত আবহাওয়া শুকনো থাকবে।

উত্তরবঙ্গের তাপমাত্রা এবার বৃদ্ধি পাওয়া শুরু হয়েছে। আজ উত্তরের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে রবিবার ও সোমবার নাগাদ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং-এ। আপাতত উত্তরের জেলাগুলিতে রাতের তাপমাত্রার পরিবর্তনেরও কোনও পূর্বাভাস নেই। তবে উত্তরবঙ্গে এখনও কিছুটা শীতল হওয়ার দেখা মিলছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!