আজকের আবহাওয়া

0 0
Read Time:3 Minute, 1 Second

নিউজ ডেস্ক ::শেষ পর্যন্ত শীত বিদায় নিলো। এবার তাপমাত্রা বাড়তে শুরু করবে। এখন পর্যন্ত মনোরম বাসন্তিক পরিবেশ। সকালের দিকে সামান্য ঠান্ডা আজ পর্যন্ত অনুভূত হয়েছে। তবে বেলা বাড়লেই বাড়বে তাপমাত্রা। এর মধ্যেই আবহাওয়া অফিস বৃষ্টির আগাম বার্তা দিচ্ছে।

শনিবার সকালে আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, উত্তর -পশ্চিম ভারতের একটা একটা ঝঞ্ঝা প্রবেশ করেছে। কয়েক দিনের মধ্যেই তার প্রভাব বাংলায় এসে পড়তে পারে। এর জেরেই দেশের আবহাওয়ার আমূল পরিবর্তন হওয়ার সম্ভাবনা। তালিকা থেকে বাদ যাবেনা বাংলাও। আলিপুর আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, রবিবার থেকেই ফের ঝড়-বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলায়-জেলায়। কেন্দ্রীয় হাওয়া অফিস বলছে,ভারতের আকাশে রয়েছে তিনটি ঘূর্ণাবর্ত এবং ২ টি পশ্চিমী ঝঞ্ঝা৷ এর জেরেই আবহাওয়ার মুড পরিবর্তন হতে পারে।আবহাওয়ার আপডেট অনুযায়ী, আগামী সাতদিনে বিরাট ঝোড়ো হাওয়া হাওয়া বয়ে যাবে দক্ষিণবঙ্গের একাধিক জেলার উপর দিয়ে৷

৩০ থেকে ৫০ কিমি গতিবেগে দমকা ঝোড়ো হওয়া বইতে পারে। সঙ্গে শিলা বৃষ্টি হলে আবার আমের মুকুলের ক্ষতি হবে। রবিবার থেকে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে। রবিবার ও সোমবার পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ সম্ভাবনা রয়েছে। আগামী ৩ মার্চের পর থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলির সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই বাড়বে।

উত্তরবঙ্গের আবহাওয়া মোটামুটি একই রকম থাকবে। আজ শনিবার উত্তরবঙ্গের কোনো জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। আগামীকাল থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। রবিবার ও সোমবার নাগাদ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং-এ। উত্তরের বাকি জেলা গুলিতে বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। এখানেও তাপমাত্রা বৃদ্ধি শুরু হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!