বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে শাসকদলের প্রার্থীতে বড় চমক!

0 0
Read Time:4 Minute, 29 Second

নিউজ ডেস্ক ::লোকসভা নির্বাচনের দিনক্ষন ঘোষণা না হলেও নির্বাচনের তাপ-উত্তাপ কিন্তু দেশজুড়ে। যদিও শাসকদলের পক্ষ থেকে এরাজ্যের একমাত্র পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে প্রার্থী আবার “”বিহারীবাবু””শত্রুঘ্ন সিনহা বলে জানিয়ে দিয়েছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বাকী আসনে সম্ভাব্য প্রার্থী তালিকা শাসকদল হয়ত আগামী ১০ মার্চ ব্রিগেড প্যারেড গ্রাউন্ড থেকে ঘোষণা করার সম্ভাবনার কথা শোনা যাচ্ছে।এর মাঝেই আজ দুর্গাপুরে আসেন দেশের প্রখ্যাত প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ। আজ তিনি দুর্গাপুরের অন্ডালে কাজী নজরুল ইসলাম বিমানবন্দরে এসে নামেন আর তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন দুর্গাপুর নগর নিগমের প্রশাসকমন্ডলীর সদস্য দীপঙ্কর লাহা এবং দুই প্রাক্তন কাউন্সিলার স্বরুপ মন্ডল ও সুষ্মিতা ভুঁই, মণি দাসগুপ্ত সহ শাসকদলের গুটিকয়েক সদস্যরা। মঙ্গলবার কীর্তি আজাদ দুর্গাপুর স্টিল টাউনশীপের শিবাজি রোডে দুর্গাপুর ক্রিকেট ক্লাবে যাবেন সকাল ১১ টায়।


১৯৮৩ সালে ভারতবর্ষ প্রথমবার ক্রিকেটে বিশ্বকাপ জয়ের স্বাদ পায়।ক্রিকেটার কীর্তি আজাদ ছিলেন সেই বিশ্বজয়ী ক্রিকেট দলের অন্যতম প্রধান সৈনিক। বিহারের ভাগলপুরের এই কৃতী ক্রিকেটার আন্তর্জাতিক ক্ষেত্রে সাতটি টেস্ট ম্যাচ এবং ২৫ টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তার রাজনৈতিক জীবন শুরু হয়েছিল ভারতীয় জনতা পার্টির সঙ্গে (১৯৯৯-২০১৯)।গেরুয়া শিবিরের সাথে মনোমালিন্যের জেরে পরবর্তীতে তিনি জাতীয় কংগ্রেসের শিবিরে যোগ দিয়েছিলেন(২০১৯-২০২১), ২০২১ সালের পর তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূল কংগ্রেসের যোগ দেন। বর্তমানে তৃণমূল কংগ্রেসের রয়েছেন। ৬৫ বছর বয়সী কীর্তি আজাদই কি এবার গত লোকসভায় বিজেপির জেতা বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রটি ছিনিয়ে নেওয়ার জন্য জোড়া ফুল শিবিরের সারপ্রাইজ প্রার্থী?এই সাংসদকে বহুবার গেরুয়া শিবিরের বিরুদ্ধে তোপ দাগতে দেখা গেছে । হঠাৎ তিনি দুর্গাপুরে। শাসকদলের অন্দরে জোরালো চর্চা এই প্রাক্তন ক্রিকেটারকে বর্ধমান লোকসভা কেন্দ্রের দুর্গাপুরের প্রার্থী হিসেবে পাওয়ার জন্য।

যদিও ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে এখনো পর্যন্ত এই কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা হয়নি। সম্ভাব্য এই কেন্দ্রে গতবারের জয়ী প্রার্থী সুরিন্দর সিং আলুহওয়ালিয়াকেই প্রার্থী করতে চলেছে গেরুয়া শিবির। তাই এই আসনটিতে জয় ছিনিয়ে নিতে মরিয়া যে এরাজ্যের শাসক দল তা কিন্তু দিনের আলোর মতো স্পষ্ট হয়ে যাবে যখন বর্ধমান- দুর্গাপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসাবে “” দাপুটে””ক্রিকেটার এবং রাজনীতিবিদ কীর্তি আজাদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা হবে।যদিও এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের পশ্চিম বর্ধমান জেলার কোন নেতায় স্পষ্ট করে এখনো কিছু বলতে চাননি ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!