নির্বাচনের আবহেই অ্যাকশন মোডে ইডি! 

0 0
Read Time:3 Minute, 23 Second

নিউজ ডেস্ক ::নির্বাচনের (Lok Sabha Election 2024) আবহে ফের ততপরত এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আজ বৃহস্পতিবার সকাল থেকে অ্যাকশন মোডে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। আলো ফোটার সঙ্গে সঙ্গেই বালিগঞ্জ সার্কুলার রোডের এক ব্যবসায়ীর বাড়িতে পৌঁছে যান ইডি আধিকারিকরা। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে রাখা হয়েছে
গোটা বাড়ি।

পাশাপাশি আরও বেশ কয়েকটি জায়গাতেও এদিন সকাল থেকে তল্লাশি চালাচ্ছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) আধিকারিকরা। তবে ঠিক কোন মামলায় এই তল্লাশি অভিযান কেন্দ্রীয় আধিকারিকরা চালাচ্ছেন সে বিষয়ে এখনও কিছু যায়নি।

তবে সূত্রের খবর, বৃহস্পতিবার সকাল ৬টা নাগাদ সিজিও কমপ্লেস থেকে বের হয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা (Enforcement Directorate) । সরাসরি পৌঁছে যান বালিগঞ্জ সার্কুলার রোডে ওই ব্যবসায়ীর বাড়িতে। ওই ব্যবসায়ীর নাম মহেশ কেজরিওয়াল বলে জানা গিয়েছে। কয়লা সংক্রান্ত বেশ কিছু ব্যবসা তাঁর রয়েছে বলে জানা গিয়েছে। কয়লা পাচার সংক্রান্ত কোনও মামলাতে এদিন এই তল্লাশি ওই ব্যবসায়ীর বাড়িতে? তা নিয়ে জল্পনা।

এমনকি ভিন রাজ্যের কোনও মামলাতে এদিন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তল্লাশি চালাচ্ছে বলেও দাবি। সরকারি ভাবে যদিও ইডির তরফে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।
তবে সকাল থেকে বেশ কয়েক ঘণ্টা কেটে গিয়েছে ইডির এই অভিযান চলছে বলে খবর। পাশাপাশি আরও বেশ কয়েকটি এলাকাতেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ততপরতা চলছে বলে জানা গিয়েছে। বলে রাখা প্রয়োজন, বুধবার হঠাত করেই রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের বাড়িতে হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা।

একই সঙ্গে তল্লাশি অভিযান চলে তৃণমূল কাউন্সিলার তথা তাঁর স্ত্রী জুই বিশ্বাসের তৃণমূল কারজলয়েও তল্লাশি চলে। পাশাপাশি আরও বেশ কয়েকটি জায়গাতেও বুধবার সকাল থেকে তল্লাশি চালান আয়কর আধিকারিকরা।

রিয়েল এস্টেট এবং মাল্টিকন রিয়েল এস্টেট নামে দুটি সংস্থার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ রয়েছে। আর সেই সুত্র ধরেই তৃণমূল নেতার বাড়িতে পৌছন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই রেশ কাটতে না কাটতেই ফের শহরে ইডির তল্লাশি। যা খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!