অমেঠি পুনর্দখলে কি শেষে ময়দানে নামছে গান্ধী পরিবারের জামাই?

0 0
Read Time:4 Minute, 17 Second

নিউজ ডেস্ক ::লোকসভা ভোটে অমেঠি নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। এখনও এই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেনি কংগ্রেস। আগে এই কেন্দ্রটি কংগ্রেসের গড় বলেই পরিচিত ছিল। কিন্তু গত লোকসভা ভোটে এই কেন্দ্রটি বিজেপি দখল করেছে। রাহুল গান্ধীকে হারিয়ে স্মৃতি ইরানি অমেঠিতে জয় পেয়েছেন।

এবার তাহলে প্রার্থী কে হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। অমেঠি কেন্দ্র নিয়ে ইতিমধ্যেই প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট ভডরা ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন। তিনি বলেছেন এবার হয়তো অমেঠিতে স্মৃতি ইরানি তাঁকে প্রতিপক্ষ হিসেবে দেখতে চেয়েছেন। রবার্টের এই মন্তব্যের পরেই জল্পনার পারা চড়তে শুরু করে দিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য রবার্ট ভডরার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। ইডি তলব করা হয়েছিল তাঁকে। একাধিকবার জেরাও করা হয় গান্ধী পরিবারেরক জামাইকে। পুরোটাই রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে অভিযোগ করেছিল কংগ্রেস। ইচ্ছে করে কংগ্রেসকে টার্গেট করতেই রবার্ট ভডরাকে ইডি তলব করা হয়েছিল।

এদিকে আবার লোকসভা ভোটের সামনে হঠাৎ করে জেগে উঠেছেন গান্ধী পরিবারের জামাই। অমেঠি লোকসভা কেন্দ্র নিয়ে জল্পনা বাড়ছে। কারণ এখনও পর্যন্ত সেই কেন্দ্রে কংগ্রেস কাউকে প্রার্থী করেননি। রাহুল গান্ধী তাঁর মনোনয়ন জমা দিয়ে দিয়েছেন কিন্তু অমেঠি কেন্দ্র থেকে নয়। কাজেই তাহলে কি অমেঠি থেকে প্রার্থী দিতে ভয় পাচ্ছে কংগ্রেস। এই নিয়ে জল্পনার পারদ চড়ছে।
কংগ্রেসের প্রার্থী নিয়ে টানাপোড়েনের মাঝেই আবার রবার্ট ভডরা মন্তব্য করে বসেছেন, অমেঠিতে কি তবে স্মৃতি ইরানি তাঁকে প্রতিপক্ষ হিসেবে ভাবছেন। স্মৃতি ইরানিকে ভোট দিয়ে যে ভুল করেছেন সেটা হয়তো এতোদিনে অমেঠির ভোটাররা বুঝতে পেরেছেন। তারপরেই তিনি বলেছেন আমি যদি রাজনীতিতে যোগ দিই তাহলে অমেঠি থেকে লড়াই করব। তিনি আরও বলেছেন ১৯৯৯ সালে প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে অমেঠিতে প্রচার করতে এসেছিলেন তিনি সেই স্মৃতি এখনও টাটকা তাঁর কাছে।

২০১৯ সালে অমেঠি হাইভোল্টেজ কেন্দ্রে পরিণত হয়েছিল। একদিকে ছিলেন রাহুল গান্ধী আরেক দিকে স্মৃতি ইরানি। ২০০৪ সাল থেকে এই কেন্দ্রে জিতে এসেছিলেন রাহুল গান্ধী। পর পর তিনবার এই কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েও ২০১৯ সালে সব হিসেব ওলটপালট হয়ে গিয়েছিল কংগ্রেসের। বিজেপির স্মৃতি ইরানি জয়ী হয়েছিলেন এই কেন্দ্রে।

অমেঠিকে যেমন কংগ্রেসের গড় বলা হয়ে তেমনই রায়বরেলিকেও কংগ্রেসের গড় বলা হয়। এই কেন্দ্র থেকে এখনও একবারও কংগ্রেস পরাজিত হয়নি। শোনা যাচ্ছে এবার রায়বরেলিতে প্রার্থী হতে চলেছেন প্রিয়াঙ্কা গান্ধী। কিন্তু এখনও তা নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি। এদিকে তার মাঝেই হঠাৎ করে রবার্ট ভডরার এই মন্তব্য জল্পনা আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!