মোদীর প্রচারের নিশানায় ইন্ডিয়া ব্লক

0 0
Read Time:4 Minute, 5 Second

নিউজ ডেস্ক ::কংগ্রেস শুক্রবার তাদের ইস্তেহার প্রকাশ করেছে। সেই ইস্তেহারকেই নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তর প্রদেশের সাহারানপুরে বিজেপির প্রচার সভায় তিনি বলেছেন, ইস্তেহারে মুসলিম লিগ ও বামপন্থীদের দ্বারা প্রভাবিত।

প্রধানমন্ত্রী মোদী কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে বলেছেন, কংগ্রেস যে ইস্তেহার প্রকাশ করেছে, তাতে স্বাধীনতার সময় মুসলিম লিগের যে চিন্তাভাবনা ছিল, তা প্রতিফলিত হয়েছে। তিনি বলেছেন, ইস্তেহারের বড় অংশ মুসলিম লিগের দ্বারা প্রভাবিত। আর অপর অংশ বামপন্থীদের দ্বারা।

প্রধানমন্ত্রী মোদী ইন্ডিয়া ব্লককে নিশানা করে বলেছেন, যেখানে বিজেপি দেশকে দুর্নীতি মুক্ত করতে চায়, সেখানে বিরোধী ইন্ডিয়া ব্লকের লক্ষ্য হল ক্ষমতায় আসার পরে কমিশনের মাধ্যমে উপার্জন করা। তিনি বলেছেন, নির্বাচনে বিজেপির জয় নিশ্চিত। আর বিরোধীরা লড়াই করছে শুধু বিজেপি যাতে ৩৭০ টি আসনে পৌঁছতে না পারে তার জন্য।

বিরোধীদের দিকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী বলেছেন, সমাজবাদী পার্টি প্রতিঘন্টায় প্রার্থী বদল করছে আর কংগ্রেস সেখানে প্রার্থী খুঁজে পাচ্ছে না। তিনি আরও বলেছেন, কংগ্রেসের এমন অবস্থা যে, একটা সময়ে তাদের শক্তঘাঁটি হিসেবে পরিচিত আসনগুলিতেও প্রার্থী দেওয়ার সাহস নেই। তিনি বলেছেন, ইন্ডিয়া ব্লক অস্থিতিশীলতা আর অনিশ্চয়তার সমার্থক হয়ে উঠেছে। দেশের মানুষ তাদেরকে গুরুত্ব দিচ্ছে না বলেও দাবি করেছেন তিনি।
প্রধানমন্ত্রী বলেছেন, বিরোদী জোট শক্তির বিরুদ্ধে লড়াইয়ের কথা বলছে। শক্তির উপাসনা আমাদের আধ্যাত্মিক যাত্রার একটি অংশ। কিন্তু ইন্ডিয়া জোট বলছে, তাদের লড়াই শক্তির বিরুদ্ধে।

শুক্রবার ইস্তেহার প্রকাশের পরই বিজেপির তরফে কংগ্রেসকে নিশানা করা হয়েছে। আর এদিন বিজেপির তরফে দাবি করা হয়েছে, কংগ্রেসের ইস্তেহারে থাইল্যান্ডের ছবি। সেখানে নিউইয়র্কের বাফেলো নদীর ছবিও রয়েছে বলেও দাবি করা হয়েছে। বিজেপি তরফে কটাক্ষ করে বলা হয়েছে, থাইল্যান্ড রাহুল গান্ধীর প্রিয় জায়গা, সেই কারণেই হয়তো ইস্তেহারে থাইল্যান্ডের ছবি।
প্রসঙ্গত শুক্রবার প্রকাশিত কংগ্রেসের ইস্তেহারে পাঁচ ন্যায়ের কথা বলা হয়েছে। সেগুলি হল, মহিলাদের জন্য ন্যায়, তরুণদের জন্য ন্যায়, কৃষকদের জন্য ন্যায়, শ্রমিকদের জন্য ন্যায় এবং সামাজিক ন্যায়। সেখানে মোট ২৫ টি গ্যারান্টির কথা বলা হয়েছে।

প্রধানমন্ত্রী এদিন সাহারানপুরে প্রচার সভা করেন। সেই কেন্দ্রসহ আরও সাতটি কেন্দ্র কাইরানা, মুজাফফরনগর, বিজনৌর, নাগিনা, মোরাদাবাদ, রামপুর ও পিলিভিটে নির্বাচন হতে চলেছে প্রথম দফায় অর্থাৎ ১৯ এপ্রিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!