ভোট মিটতেই কর্মস্থানে নজর মমতার

0 0
Read Time:3 Minute, 55 Second

নিউজ ডেস্ক ::রোগের পাশাপাশি বাড়ছে রোগীর সংখ্যাও! মেডিক্যাল কলেজ ও সরকারি হাসপাতালগুলিতে ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক থেকে স্বাস্থ্যকর্মীদের। এই অবস্থায় রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থাকে ঢেলে সাঁজাতে চলেছে স্বাস্থ্য দফতর। আর সেজন্য ব্যাপক নিয়োগ হতে চলেছে।

শিক্ষক, চিকিৎসক, মেডিক্যাল টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট সহ মোট ২০টি পদে এই দফায় প্রায় ২ হাজার কর্মী নিয়োগ হবে। এমনটাই দফতর (Job Vacancy In West Bengal) সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।

এরপর দীর্ঘদিন ধরে আটকে থাকা ৪০০ নিয়োগ (Job Vacancy In West Bengal) রয়েছে বলে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড সূত্রকে কোট করে জানাচ্ছে বাংলা এক সংবাদমাধ্যম। সেই সংবাদমাধ্যমের খবর অনুযায়ী নির্বাচনের জন্য দেশজুড়ে আদর্শ আচরণ বিধি কার্যকর ছিল। আর সেই কারণে প্রায় ১৭ ধরনের পদে নিয়োগ আটকে ছিল। সমস্ত জটিলতা কেটে যেতেই ফের নিয়োগ প্রক্রিয়া চালু হল বাংলায়।

যে সমস্ত পদের জন্য নিয়োগ করা হবে এর মধ্যে শিক্ষক চিকিৎসক সবথেকে বেশি। ৫৫০ সহকারী অধ্যাপক নিয়োগ (Job Vacancy In West Bengal) হবে রাজ্যের মেডিক্যাল কলেজগুলিতে। ফার্মাসিস্ট পদ রয়েছে প্রায় ৩০০। বিভিন্ন ধরনের মেডিক্যাল টেকনোলজিস্ট পদে ৭০০-র কাছাকাছি নিয়োগ হতে চলেছে। এছাড়াও রয়েছে ফিজিওথেরাপিস্ট, ল্যাবরেটরি অ্যা঩সিস্ট্যান্ট, জলপাইগুড়ির ইনস্টিটিউট অব ফার্মাসির অধ্যাপক সহ অজস্র পদ। খুব শীঘ্রই এই বিষয়ে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি রাজ্যের তরফে দেওয়া হবে।

শুধু তাই নয়, অক্টোবরে পুজো রয়েছে। তার আগেই গোটা নিয়োগ প্রক্রিয়া যাতে শেষ করা যায় সেই লক্ষ্য নিয়েই কাজ চলছে বলে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে। অন্যদিকে স্টেট ড্রাগস কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ল্যাবরেটরিতে একাধিক পদ ফাঁকা। খুব শীঘ্রই সেই সমস্ত পদের জন্য নিয়োগ করা হবে বলে। অন্যদিকে বেলুড়ে চালু হওয়া যোগ ও ন্যাচারোপ্যাথি কলেজের জন্য সরকারি অধ্যাপক, সহযোগী অধ্যাপক সহ একাধিক পদে নিয়োগ করা হবে।

মেডিক্যাল টেকনোলজিস্ট হিসাবে একাধিক নিয়োগ হবে বলেও জানা গিয়েছে। সব মিলিয়ে রাজ্যের স্বাস্থ্য বিভাগে একটা বিপুল নিয়োগ হবে। আর তাতে রাজ্যের কয়েক হাজার বেকার যুবক-যুবতী অংশ নিতে পারবে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে বুধবারই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিভিন্ন দফতরের ৫৫২টি নতুন পদে নিয়োগের (Job Vacancy In West Bengal) সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। এছাড়াও বনরক্ষী পদের নিয়োগের ক্ষেত্রে যে নিয়ম রয়েছে তাতেও বেশ কিছু বদল আনা হয়েছে বলে জানা গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!