দিল্লি জুড়ে ১৪৪ ধারা জারি

0 0
Read Time:2 Minute, 21 Second

নিউজ ডেস্ক: কৃষি আইনের বিরোধিতায় আজ দেশজুড়ে বন্ধের ডাক দিয়েছে কৃষক সংগঠনগুলির। কৃষক সংগঠনগুলির জানিয়েছে, আজ সারাদিন ধরেই শান্তিপূর্ণভাবে বন্ধ পালন করা হবে দেশে। কেন্দ্রের কৃষি আইন পাস হওয়ার পর থেকেই এই আইনের বিরোধিতায় রাস্তায় নেমেছে কৃষক সংগঠনগুলির। তারা দাবি তুলেছে নতুন কৃষি আইন প্রত্যাহার করতে।

এই কৃষি আন্দোলনকে কেন্দ্র করে দিল্লিসহ গোটা উত্তর ভারতকে কড়া নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হয়েছে। কয়েক হাজার পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে। বিক্ষোভকারীদের নজরে রাখতে ড্রোনের ব্যবহার হবে বলেও জানা গিয়েছে। সূত্রের খবর, দিল্লি পুলিশের তরফে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

কৃষকদের তরফে জানানো হয়েছে, দেশজুড়ে তাদের ডাকা বন্ধের আসল উদ্দেশ্য কৃষি আইন এর বিরুদ্ধে প্রতিবাদ জানানো। এর জন্য সাধারণ মানুষের কোন ক্ষতি হোক তারা চান না। যাতে সাধারণ মানুষ অফিস কাচারীতে পৌঁছতে পারেন তার জন্য সকাল ১১ টা থেকে তারা শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দিয়েছেন। আন্দোলনকারীরা জানিয়েছেন বন থেকে তারা সমস্ত জরুরী পরিষেবা কে ছাড় দিয়েছে। বিভিন্ন বিরোধী দল কৃষকদের এই বনধকে সমর্থন জানিয়েছেন। কিন্তু কৃষক সংগঠনের তরফে জানানো হয়েছে তারা কোন রাজনৈতিক দলের হস্তক্ষেপ চায় না।

প্রসঙ্গত, গত ১৩ দিন ধরে দিল্লি হরিয়ানা সীমান্তে বিক্ষোভ দেখাচ্ছে কৃষক সংগঠনগুলি। এর মাঝে বেশ কয়েকবার কেন্দ্র কৃষক সংগঠনের সঙ্গে বৈঠকে বসলেও কোন সমাধানসূত্র মেলেনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!