সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে রাজ্যপালকে থামালো স্পিকার

0 0
Read Time:2 Minute, 58 Second

নিউজ ডেস্ক আজ অর্থাৎ বৃহস্পতিবার অম্বেদকরের জন্মজয়ন্তীতে বিধানসভায় শ্রদ্ধা জানাতে আসেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এদিন অম্বেদকরের মূর্তিতে মাল্যদান করেন তিনি। কিন্তু তারপরই প্রকাশ্যে স্পিকারের সঙ্গে সংঘাতে জড়াতে দেখা গেল ধনখড়কে। আর গোটা ঘটনাটিই ঘটে সাংবাদিকদের সামনে। যা নিয়ে নতুন করে তীব্র বিতর্ক দানা বেঁধেছে বঙ্গ রাজনীতির আঙিনায়। সাংবাদিকদের বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে গেলে তাঁকে সকলের সামনেই থামিয়ে দেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। স্পিকারের যুক্তি, এখানে কোনও প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়নি যে তিনি সাংবাদিকদের প্রত্যেকটি প্রশ্নের উত্তর দেবেন। স্পিকার বলেন, “আমি মাননীয় রাজ্যপালকে অনুরোধ করছি বিষয়টিকে সাংবাদিক বৈঠক করে দেবেন না।”

যদিও হাসি মুখেই স্পিকারের ‘অনুরোধের’ পাল্টা প্রত্যুত্তর দিতে দেখা যায় রাজ্যপালকে। সংবিধানের রেশ টেনে বাক স্বাধীনতার কথা তিনি মনে করিয়ে দিতে ভোলেননি। এরপরই রাজ্যপাল সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করলে খানিক বিরক্তই দেখায় স্পিকারকে। এমনকি সরাসরি হাওড়া বিল নিয়ে রাজ্যপালকে সাংবাদিকরা প্রশ্ন করলে তার সরাসরি উত্তর না দিয়ে বল ঠেলে দেন স্পিকারের কোর্টেই। তাতেই ক্যামেরার সামনে অস্বস্তিতে পড়ে যান বিমান বন্দ্যোপাধ্যায়। বর্তমানে এই ঘটনা নিয়েই বিস্তর চাপানউতোর শুরু হয়েছে প্রশাসনিক মহলে। এমনকি এদিনই আবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিধানসভার অচলাবস্থা নিয়েও সরব হতে দেখা যায় রাজ্যপালকে। একইসঙ্গে স্পিকার ও মুখ্যমন্ত্রীর রাজ্যের প্রতি দায়বদ্ধতার কথাও নতুন করে মনে করিয়ে দেন তিনি।

তবে রাজ্যপাল বলেন, “আমি, মুখ্যমন্ত্রী, স্পিকার এমনকি বিধানসভার সমস্ত সদস্যরা সর্বদাই রাজ্যের উন্নতির জন্য, রাজ্যের মানুষের ভালর জন্য প্রতিজ্ঞাবদ্ধ। আমাদের ভিন্ন ধ্যান-ধারণা থাকতে পারে, কিন্তু আমাদের উদ্দেশ্য এক।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!