প্রয়াত খেলোয়াড় বদ্রু ব্যানার্জীর নামে মোহনবাগান ক্লাবের ভিআইপি গেট উন্মোচন

0 0
Read Time:3 Minute, 3 Second

নিউজ ডেস্ক::১৯৩০ সালের ৩০ জানুয়ারি বদ্রু ব্যানার্জির জন্ম হাওড়ার বালিতে। একটু বড় হতেই ময়দানের নানা গল্প ফুটবলের প্রতি আগ্রহী করে তোলে তাঁকে। ১৯৪৮ সালে, ১৮ বছর বয়সে একটি ক্লাব বালি প্রতিভায় যোগ দেন। স্ট্রাইকার হিসেবে ততদিনে বেশ নামও করে ফেলেছেন । প্রথম কিছুদিনের মধ্যেই  ক্লাবগুলোর নজরে পড়ে যান। পরের দিকে বিএনআরে যোগ দেন। সেখানেও নিজেকে চেনাতে সময় লাগেনি তাঁর। ছিপছিপে চেহারা, তীব্র গতি, চমৎকার স্কিলের কারণে উঠতি প্লেয়ার হিসেবে জনপ্রিয়তাও পেতে শুরু করে দিয়েছিলেন। যে ক্লাবের হয়ে খেলার স্বপ্ন দেখতেন তিনি , ৩ বছর বিএনআরে খেলে যোগ দেন সেই মোহনবাগানে। ১৯৫২ থেকে ১৯৫৯ সাল পর্যন্ত সাত বছর মোহনবাগান ক্লাবের হয়ে খেলেছিলেন বদ্রুদা। ১৯৫৮ সালে অধিনায়কও ছিলেন এই মোহনবাগানের। ১৯৫৬ সালে মেলবোর্ন অলিম্পিক্সে এই তারকার নেতৃত্বেই ভারত সেমিফাইনালে উঠেছিল। সেই সবার প্রানের বদ্রুদা আমাদের ছেড়ে চলে যান ২০ শে আগস্ট ২০২২ সাল ।


তাঁর প্রতি শ্রদ্ধাস্বরুপ মোহনবাগান ক্লাব থেকে তাঁর নামে তাদের একটি ভিআইপি গেটের উদ্বোধন করা হল আজ অর্থাৎ ৩রা সেপ্টেম্বর।
পশ্চিমবঙ্গের মাননীয় ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস সেই গেটের শুভ উন্মোচন করেন। সেখানে ক্রীড়ামন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ ,ছিলেন মোহনবাগান ক্লাবের সচিব দেবাশিস দত্ত, প্রাক্তন খেলোয়াড় বাবলু ভট্টাচার্য, আলোক মুখার্জি, বলাই দে প্রমুখ এছাড়াও ছিলেন বদ্রু দার পরিবারের সদস্য।


এইদিন সচিব বক্তব্যের মাধ্যমে বলেন ” এই গেট উন্মোচনের মাধ্যমে তারা বদ্রু ব্যানার্জির প্রতি সম্মাননা জ্ঞাপন করছেন।”প্রত্যেক বিশিষ্ট ব্যক্তিবর্গ তাদের বক্তব্য প্রকাশ করেন বদ্রু ব্যানার্জির প্রতি শোক জ্ঞাপন করে।
এই কর্মকান্ডের মাধ্যমে বদ্রু ব্যানার্জি শুধু খেলোয়াড়দের মধ্যেই নয় আপামর বাঙালির মনের মনিকোঠায় আজীবন থেকে যাবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!