চাণক্য অমিত শাহের রণকৌশলেই আস্থা রাখছেন মোদী

0 0
Read Time:4 Minute, 8 Second

নিউজ ডেস্ক:: এখনও হাতে সময় রয়েছে ২ বছর। কিন্তু কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না বঙ্গ বিজেপি। এরইমধ্যে অমিত শাহ ময়দানে নেমে পড়েছে। কোথায় কোথায় সংগঠন দুর্বল কোন স্ট্র্যাটেজিতে কাজ করলে ভোট বাড়বে তাই নিয়ে পর্যালোচনা শুরু করে দিয়েছেন তিনি। এখন থেকে গোটা দেশে দলীয় নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক চলেছে। গভীর রাত পর্যন্তও বিজেপি নেতারা। অমিত শাহ িনজেও তাতে সামিল হচ্ছেন।

লোকসভা ভোটে কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না বিজেপি। তার জন্য এখন থেকেই তৎপরতা শুরু করে দিয়েছে। এবারও ২০২৪-র যুদ্ধে বিজেিপর সেনাপতি অমিত শাহ। মোদী-শাহ জুটির তিন নম্বর যুদ্ধ হতে চলেছে এটি। প্রথম দুই বারে যে রণকৌশলে যুদ্ধ জয় সম্ভব হয়েছিল এবার যে সে রণকৌশল কাজ করবে না েসটা অমিত শাহ বুঝতে পেরেছেন। সেকারণে নতুন রণকৌশলে শান দিতে শুরু করেছে বিজেপি।

গত ২ দফার ভোটে একদিকে যেমন জনসমর্থন বেড়েছে। তেমনই বিরোধিতা শুরু হয়ে গিয়েছে। একাধিক অবিজেপি রাজ্য দখলে আনার চেষ্টা চালাচ্ছে বিজেপি। নতুন রণকৌশলে নিরাপদ এবং নিশ্চিত ভোট চাইছে বিজেপি। মহারাষ্ট্র দখল করতে সেকারণেই মরিয়া েচষ্টা চালিয়েছিলেন অমিত শাহরা। শিবসেনা আগাড়ি সরকার ভাঙতে তারা তৎপর হয়েছিলেন। একনাথ শিন্ডেকে ভাঙিয়ে তাঁরা শিবসেনাকে দুর্বল করার মরিয়া েচষ্টা চালিয়েছিলেন। শেষ পর্যন্ত সেই পথেই মহারাষ্ট্র দখল করতে পেরেছে বিজেপি। তাতে দেশের তিনটি বড় রাজ্যেরভোট সুনিশ্চিত করে ফেলেছেন অমিত শাহ।

২০২৪-র বিধানসভা ভোটের আগে অবিজেপি রাজ্য গুলিতে টার্গেট করে এগোচ্ছে বিজেপি। বিহারে যদিও পাশা উল্টো পড়েগিয়েছে। শেষ মুহূর্তে বিজেপির চাল বুঝতে পেের নীতীশ কুমার বিজেপির সঙ্গে জোট ভেঙে ফেলে। বিজেপির সঙ্গে জোট ভেঙে মহাজোটের সঙ্গে হাত মিলিয়ে সরকার গড়েছে। এদিকে ঝাড়খণ্ডেও সরকার ফেলার মরিয়া চেষ্টা চালিয়ে শেষ পর্যন্ত থামতে হয়েছে বিজেপিকে। ঝাড়খণ্ডে আস্থা ভোটে জয় পেয়েছেন হেমন্ত সোরেন। দিল্লিতেও এক প্রকার ব্যর্থ হয়েছে বিজেপি। সব চেষ্টা চালিয়েও কোনও কাজ করে উঠতে পারেনি তারা। কেজরিওয়াল সরকার আস্থা ভোটে জয় পেয়েছে।

২০২৪-র লোকসভা ভোটে দক্ষিণভারতে বিশেষ নজর দিচ্ছে বিজেপি। দক্ষিণে ১৪৪টি কেন্দ্র রয়েছে। ২০২১-র লোকসভা ভোটে এই ১৪৪টি কেন্দ্র পরাজিত হয়েছিল বিজেপি। সেকারণে এই কেন্দ্র গুলিতে বিশেষ নজর দিচ্ছে বিজেপি। সেই কেন্দ্রগুলিতে তাই বেশি তৎপর হয়েছে বিজেপি। গত মঙ্গলবার জেপি নাড্ডা থেকে শুরু করে অমিত শাহ সহ একাধিক বিজেপি নেতা। সূত্রের খবর সেখানে বিজেপি েনতাদের বিহারে বিশেষ নজর দিতে বলা হয়েছে। নজরে রয়েছে পশ্চিমবঙ্গও। বিরোধী ঐক্যে যাতে ভাঙন ধরানো যায় তার উদ্যোগ নেওয়া হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!