রণকৌশল নির্ধারণে সাংসদদের সঙ্গে বৈঠকে মমতা

0 0
Read Time:4 Minute, 6 Second

নিউজ ডেস্ক::দিল্লিতে আজ থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। তারই মধ্যে আজ দলীয় সাংসদদের নিয়ে হাইভোল্টেজ মিটিং করবেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে উপস্থিত থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। দুপুরে সৌগত রায়ের বাড়িতে দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করার কথা রয়েছে তাঁর। মূলত কোন রণকৌশলে মোদী সরকারকে সংসদে কোণঠাসা করা যায় তা ঠিক করতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছে।

আজ থেকেই শুরু হচ্ছে দিল্লিতে শীতকালীন অধিবেশন। তার মাঝেই দুপুরে সাংসদ সৌগত রায়ের বাসভবনে দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়। মূলত লোকসভা অধিবেশনে মোদী সরকারকে কোন রণকৌশলে কোনঠাসা করা যায় তা ঠিক করতেই এই বৈঠক ডেকেছেন তিনি। আজই আবার দিল্লিতে ফিরে যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

আজ থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। গুজরাত এবং হিমাচল প্রদেেশর নির্বাচনের জন্য এবার দেরিতে শুরু হয়েছে শীতকালীন অধিবেশন। ৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে অধিবেশন চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। ১৬টি বিল এবারের শীতকালীন অধিবেশনে পাস করাতে চলেছে মোদী সরকার। প্রস্তুত রয়েছে বিরোধীরাও। মোদী সরকারকে কড়া টক্কর দিতে কংগ্রেস থেকে তৃণমূল কংগ্রেস সবরকম প্রস্তুতি সেরে ফেলেছে। এবারও একাধিক ইস্যুতে উত্তাল হয়ে উঠতে পারে সংসদের শীতকালীন অধিবেশন।

শীতকালীন অধিবেশনে মোদী সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে তৎপর তৃণমূল কংগ্রেস। সম্প্রতি কংগ্রেসের সঙ্গে তৃণমূল কংগ্রেসের দূরত্ব তৈরি হয়েছে। তাই কংগ্রেসের সঙ্গে হাত না মিলিয়েই একক ভাবে সংসদে মোদী সরকারকে কোণঠাসা করতে পরিকল্পনা তৈরি করছে তারা। সেই ব্লু প্রিন্ট তৈরি করতেই আজ দুপুরে সৌগত রায়ের বাসভবনে দিল্লিেত দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করবেন টিএমসি সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গত ৫ দিনের সফরে দিল্লি গিয়েছেন তিনি। এই নিয়ে তৃতীয়বার সংসদ অধিবেশনের আগে দিল্লি গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

২০২৪-কে টার্গেট করে পরিকল্পনা সাজাচ্ছে তৃণমূল কংগ্রেস। বিরোধী জোটকে এক হয়ে লড়াইয়ের বার্তা দিয়েছিলেন তিনি। সেই বিরোধী ঐক্যের জোট ঝালিয়ে নিতেই কি মমতার এই দিল্লি সফর এই নিয়ে জল্পনা শুরু হয়েছে। এবারে অবশ্যে মহাজোটে সামিল হয়েছে জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমার। কাজেই পরিস্থিতি এবার একটু অন্যরকম। কোন পথে হাঁটবেন মমতা। তারই মধ্যে কংগ্রেসের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে তৃণমূল কংগ্রেসের। যদিও গতকাল আজমেঢ় শরিফ এবং পুস্করে পুজো দিয়ে সম্প্রীতির বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!