করোনার নতুন ভ্যারিয়েন্ট এ মাথাব্যাথা বিশ্বের

0 0
Read Time:2 Minute, 2 Second

নিউজ ডেস্ক : চিনে করোনার নতুন ভ্যারিয়েন্ট এ বিশ্বব্যাপী মানুষের ফের মাথা বাথ্যা বাড়িয়েছে । হু হু করে বেড়ে যাচ্ছে সংক্রমণ । চিনে আঘাত করা করোনা এর নতুন প্রজাতির সন্ধান পাওয়া গেছে ভারতেও । করোনার নতুন ভ্যারিয়েন্ট এ ভারতে আক্রান্ত হয়েছেন ৪ জন ।

বুধবার কেন্দ্রে জরুরি বৈঠক বসে করোনা নিয়ে । তারপরেই নয়া নির্দেশিকা জারি করে দেশের মানুষকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে । ওই দিন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের অতিরিক্ত মুখ্য সচিব মনোজ আগরওয়াল জানিয়েছেন যে এই করোনা বাড়বাড়ন্ত নিয়ে কেন্দ্র দেশের সমস্ত রাজ্যগুলিকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে , সমস্ত আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ ফেরত যাত্রীদের যেন স্ক্রিনিং করানো হয় , সেই সঙ্গেই জিনোম সিকোয়েন্সিং নিশ্চিত করার নির্দেশও দিয়েছে কেন্দ্র। জনবহুল এলাকায় যেন মাস্ক পড়া হয় , সেই নির্দেশও দিয়েছে কেন্দ্র।

চিনে উদ্ভূত ওমিক্রনের নতুন সাব ভ্যারিয়েন্ট BF.7 হয়ে উঠেছে সকলের চিন্তার কারণ । চিন ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা বাড়ছে । আমাদের দেশে ওড়িশা ও গুজরাটে ৪ জনের দেহে মিলেছে করোনা এর নতুন ভ্যারিয়েন্ট । সব মিলিয়ে ফের বিশ্বজুড়ে করোনা এর প্রকোপ বেড়েছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!