নেতাজি স্মরণে মমতার মঞ্চে চন্দ্র বসুর উপস্থিতি — লোকসভা ভোটের আগে কিসের ইঙ্গিত?

0 0
Read Time:3 Minute, 50 Second

নিউজ ডেস্ক::মমতা বন্দ্যোপাধ্যায়ের মঞ্চে বিজেপির প্রাক্তন রাজ্য সহসভাপতি। শুধু একই মঞ্চে ছিলেন না তিনি। সেই মঞ্চ থেকে মোদী সরকারকেও তীব্র আক্রমণ করেছেন তিনি। আর তাতেই নতুন জল্পনা তৈরি হয়েছে। লোকসভা ভোটের আগে নতুন সমীকরণ তৈরি হচ্ছে না তো এই নিয়ে জল্পনার পারদ চড়তে শুরু করেছে।

নেতাজি জয়ন্তীতে রেড রোডের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এক মঞ্চে দেখা গেল বিজেপির প্রাক্তন রাজ্য সহ সভাপতি চন্দ্র বসুকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঠিক পিছনের সারিতে বসে ছিলেন তিনি। নেতাজির পরিবারের সদস্য চন্দ্র বসু। কাজেই নেতাজি জয়ন্তিতে তাঁর উপস্থিতিকে আলাদা করে গুরুত্ব দিতে চাইছেন না অনেকেই। নেতাজি জয়ন্তিতে সরকারি অনুষ্ঠানে তাঁর পরিবারের সদস্যরা থাকবেন এটাই স্বাভাবিক এমনটাই দাবি করেছেন অনেকে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শুধু একই মঞ্চে দেখা যায়নি তাঁকে মঞ্চে উঠে মোদী সরকারের তীব্র সমালোচনা করেছেন তিনি। চন্দ্র বসু প্রকাশ্যে অভিযোগ করেছেন মোদী সরকারের আমলে দেশে বিচ্ছিন্নতাবাদ-বিদ্বেষ অনেকটাই বেড়েছে। তারপরেই জল্পনার পারদ আরও চড়তে শুরু করে। সামনেই আবার আসছে লোকসভা ভোট। তাই নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। তাহলে কি চন্দ্র বসুও তৃণমূলের পথে হাঁটতে শুরু করেছেন এই নিয়ে জল্পনা েবড়েছে।

বিজেপির গুরুত্বপূর্ণ নেতা চন্দ্র বসু। একটা সময় ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিপক্ষ হিসেবে তাঁকে প্রার্থী করেছিল বিজেপি। সেই চন্দ্র বসুই ক্রমশ কোণঠাসা হয়ে গিয়েছে বিজেিপতে। একুশের ভোটের আগেও যথেষ্ট তৎপরতার সঙ্গে দেখা গিয়েছিল চন্দ্র বসুকে। কিন্তু একুশের ভোটের পর আর তাঁকে তেমন ভাবে দলের কোনও কাজে দেখা যায়ননি। যার নেপথ্যে বিজেপির আদি নব্যের দ্বন্দ্ব রয়েছে বলে মনে করা হয়েছে। যেভাবে দলের মধ্যেই কোণঠাসা হয়ে পড়েছিলেন দিলীপ ঘোষ। একুশের ভোটের পর তাঁকে সরিয়ে রাজ্য সভাপতি করা হয় সুকান্ত মজুমদারকে। অন্যদিকে শুভেন্দু অধিকারীকে বাড়তি গুরুত্ব দিচ্ছে বিজেপি।

সামনেই পঞ্চায়েত ভোট। বছর ঘোরার আগেই শুরু হয়ে যাবে লোকসভা ভোটের প্রস্তুতি। লোকসভা ভোটে ১৮টি আসন পেয়েছিল বিজেপি। সেই আসন সংখ্যা কমাতে মরিয়া চেষ্টা চালাবে শাসক দল তাতে কোনও সন্দেহ নেই। সেই কারণেই লোকসভা ভোটকে সামনে রেখে এখন থেকেই ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে তারা। তারই ইঙ্গিত মিলল মমতা বন্দ্যোপাধ্যায়ের মঞ্চে চন্দ্র বসুর উপস্থিতি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!