কোনও ভাবেই পাহাড়ে বনধ বরদাস্ত নয়! হুঁশিয়ারি মমতার

0 0
Read Time:3 Minute, 44 Second

নিউজ ডেস্ক : মাধ্যমিক পরীক্ষার দিনে পাহাড়ে বনধের ডাক! যা ঘিরে নতুন করে আশঙ্কার কালো মেঘ তৈরি হয়েছে। এই অবস্থায় উত্তরবঙ্গে পৌঁছেই কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মঙ্গলবার শিলিগুড়ি সফরে গিয়েছেন তিনি। সামনেই পঞ্চায়েত নির্বাচন।

সরকারি কর্মসূচি হলেও পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যের প্রশাসনিক প্রধানের উত্তরবঙ্গ সফর খুবই গুরুত্বপূর্ণ। আর সেখান থেকেই ধর্মঘট ইস্যুতে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর ।

এদিন মঞ্চ থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পাহাড়ে বনধের নামে আইন হাতে তুলে নিলে কাউকে রেয়াত করা হবে না। ফলে পাহাড়ে বনধ কোনও ভাবেই হবে না বলেও এদিন স্পষ্ট বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, তাঁর আশঙ্কা, পাহাড়ে নতুন করে অশান্তি ছড়ানোর চেষ্টা হচ্ছে। আর তা বনধের নামে করা হচ্ছে বলে দাবি মুখ্যমন্ত্রীর।

তবে বনধ উন্নয়নের জন্যে নয় বলেও এদিন স্পষ্ট করে দেন তিনি। একই সঙ্গে শিলিগুড়ি’র মঞ্চ থেকেই জিটিএ বিরোধী বিনয় তামাং, অজয় এডওয়ার্ডদের প্রতিও কড়া বার্তা দেন এদিন মমতা বন্দ্যোপাধ্যায়।

এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, বনধ হলে কোনও ভাবেই সমর্থন করা হবে না। এরপরেই কার্যত হুঁশিয়ারি দিয়ে মমতা বলেন, আগামী ২৩ তারিখ থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। এই অবস্থায় কেউ বঙ্গভঙ্গ নিয়ে আন্দোলন করতে চাইলে তা করতে পারেন।

কিন্তু আইন হাতে তুলে নিলে কাউকে রেয়াত করা হবে না বলে প্রশাসনিক পক্ষ থেকে এদিন কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। তবে মমতার দাবি, ”পাহাড়ের কেউ কেউ রয়েছেন, যাঁরা বছরে এক বার বন্‌ধ করেন।”

বলে রাখা প্রয়োজন, আগামী ২৩ ফেব্রুয়ারি পাহাড়ে বনধের ডাক দেওয়া হয়েছে। বিনয় তামাং পাহাড় বনধের ডাক দিয়েছে। সেই সঙ্গে আমরণ অনশনের ডাক দিয়েছেন। জিটিএ বিরোধী ৯ জন সদস্য আমরণ অনশন শুরু করেছেন। বিমল গুরুং পাহাড়ে যাওয়ার পর থেকেই ফের গোর্খাল্যান্ডের দাবিতে সরব হয়েছেন তাঁরা।

জিটিএ থেকে বেরিয়ে এসেছেন। জিটিএ ভেঙে দেওয়ার দাবি জানিয়ে কেন্দ্র এবং রাজ্য সরকারের দাবিতে চিঠি দিয়েছেন তাঁরা। যা নিয়ে নতুন করে আশঙ্কার কালো মেঘ তৈরি হয়েছে। যদিও সেখানে দাঁড়িয়ে একেবারে কড়া বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এহেন কড়া বার্তার পরে বনধ নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হয় সেদিকেই নজর সবার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!