ফের বড় ভাঙন তৃণমূলে!

0 0
Read Time:4 Minute, 4 Second

নিউজ ডেস্ক::পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Election 2023) টিকিট না পেয়ে দল ছাড়লেন তৃণমূলের দিনহাটা ১ নং ব্লক পঞ্চায়েত সমিতির সভাপতি মফিজুল হক ও সহ-সভাপতি পরীক্ষিত রায়। গত কয়েকদিন ধরেও দলবদল চলছে কোচবিহারে। অভিষেক বন্দ্যোপাধ্যায় নব জোয়ার যাত্রার শুরুর পরে নিশীথ প্রামাণিক চ্যালেঞ্জ নিয়েছিলেন, তিনি যেখানেই যাবেন, তৃণমূলের ভাঙন ধরাবেন।

পঞ্চায়েতে (Panchayat Election 2023) মনোনয়ন পর্বের একেবারে শেষ লগ্নে এসে শেষ ওভারের খেলা শুরু করেছিল তৃণমূল কংগ্রেস। সেখানে কোথাও পদ থেকে ইস্তফা আবার কোথাও দল থেকে ইস্তফা দেওয়ার শুরু হয়েছে কোচবিহার জেলা জুড়ে।

যাঁরা পদ থেকে ইস্তফা দিচ্ছেন বা দল থেকে অন্য দলে যোগ দিচ্ছেন, তাঁদের অভিযোগ দীর্ঘদিন দল করার পরেও পঞ্চায়েত ভোটে টাকার বিনিময়ে প্রার্থী হওয়ার পথ করে দিচ্ছেন জেলা নেতৃত্বরা। কিন্তু যাঁরা দলে থেকে কাজ করছে, তাঁরা টাকা দিতে না পারায় প্রার্থী করা হচ্ছে না।

কোচবিহারে বুধবার তৃণমূলে ভাঙনেও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক। তাঁরই উপস্থিতিতে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করলেন দিনহাটা ১ নং ব্লক পঞ্চায়েত সমিতির সভাপতি মফিজুল হক, সহ-সভাপতি পরীক্ষিত রায়।
বুধবার দিনহাটায় শহর মণ্ডল বিজেপির সভাপতি অজয় রায়ের বাড়িতে নিশীথ প্রামাণিকের হাত ধরে তৃণমূল ছেড়ে পদ্ম শিবিরে যোগদান করেন তাঁরা। এই দুই নেতার সঙ্গে আরও বেশ কয়েকজন কর্মীও বিজেপিতে যোগদান করেন পঞ্চায়েত নির্বাচনের আগে (Panchayat Election 2023)।

গেরুয়া শিবিরে যোগদান করে মফিজুল হক বলেন, ভোটে দাঁড়ানোই তাঁর উদ্দেশ্য নয়, উদয়ন গুহর শেষ দেখাই উদ্দেশ্য। তৃণমূল দলে পুরনো কর্মীদের গুরুত্ব নেই বলে অভিযোগ করেন তিনি। কিছু বলতে গেলেই ভয় দেখিয়ে দল থেকে তাড়িয়ে দেওয়া হচ্ছে। উনি টাকার বিনিময়ে প্রতিটা অঞ্চলে টিকিট দিচ্ছেন বলেও অভিযোগ করেন সংখ্যালঘু ওই নেতা।

তবে এই অভিযোগ প্রসঙ্গে মন্ত্রী উদয়ন গুহ বলেন, টাকা তো দূরের কথা, কেউ কোনওদিন এক কাপ চা খাইয়েছে কিনা সন্দেহ। এতদিন দুর্নীতি করে অর্থ নিজেই আত্মসাৎ করেছে। আর এখন টিকিট না পেয়ে ভুল বকছে। কটাক্ষ করে তিনি বলেছেন, হাতি ঘোড়া গেল তল মশা বলে কত জল।

গত এপ্রিলের শেষের দিকে কোচবিহার থেকে নব জোয়ার যাত্রা শুরু করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই কর্মসূচি একসপ্তাহ না পেরোতেই কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের উপস্থিতিতে সিতাইয়ের গোসানিমারিতে তৃণমূলের কর্মী, নেতারা বিজেপিতে যোগ দিয়েছিলেন। সেই সময়ও পঞ্চায়েত সদস্যরাও (Panchayat Election 2023) যোগ দিয়েছিলেন বিজেপিতে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!