কমনওয়েলথ গেমসে ভারতের ১৬ বছরের অর্জুন আশার আলো দেখাচ্ছে

0 0
Read Time:2 Minute, 57 Second

নিউজ ডেস্কঃ দ্বাদশ শ্রেণীর ছাত্র অর্জুনের মধ্যে আছে এক বিশেষ প্রতিভা। জ্যাভলিন থ্রোয়ার হিসেবে তিনি এখন সারা ভারতে বন্দিত। ২০২৩ এ সারা ভারত তাকিয়ে আছে অর্জুনের দিকে। গত বছর মাত্র ১৫ বছর বয়সে তিনি চতুর্থ এশিয়ান ইয়ুথ অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ২০২২-এ ভারতের প্রতিনিধিত্ব করে এবং জ্যাভলিন থ্রোতে রৌপ্য পদক জিতেছে সে। এবছর ও আরো অনেকটা এগোবে অর্জুন-সেই আশা করা যায়। কমনওয়েলথ যুব গেমসে ভারতের প্রতিনিধিত্ব করার জন্য ১৬ বছররে অর্জুন প্রস্তুত।

এই অল্প বয়সে সে অনেকের স্বপ্ন পূরণ করেছে। ২০২৩ সালের ৪ থেকে ৬ আগস্ট পোর্ট অব স্পেন, ত্রিনিদাদ ও টোবাগোতে অনুষ্ঠিত হবে সপ্তম আসরের খেলা। দু’সপ্তাহেরও কম সময় বাকি থাকায় ভারতের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য সেরা প্রস্তুতি নিচ্ছে অর্জুন। বর্তমানে শালিমার বাগের মডার্ন পাবলিক স্কুলে পড়াশোনা করছেন অর্জুন, দ্বাদশ শ্রেণির ছাত্র। জ্যাভলিন থ্রোয়ার হিসেবে তার যাত্রা শুরু হয় ১২ বছর বয়সে। তারপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। ১৫ বছর বয়সে তিনি চতুর্থ এশিয়ান ইয়ুথ অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ২০২২-এ ভারতের প্রতিনিধিত্ব করে এবং জ্যাভলিন থ্রোতে রৌপ্য পদক জিতেছে সে। অর্জুন ভারতের অনূর্ধ্ব-১৮ পুরুষদের জ্যাভলিন থ্রো বিভাগে শীর্ষ স্থান অধিকার করে এবং কমনওয়েলথ দেশগুলির মধ্যে ৩ নম্বরে রয়েছে। এবার তার সাফল্যের দিকে চেয়ে আছে সারা ভারত।

কুয়েত ও উজবেকিস্তানে অনুষ্ঠিত চতুর্থ ও পঞ্চম এশিয়ান অনুর্ধ্ব-১৮ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে রৌপ্য পদক অর্জন করেন এবং ২০২২ সালের সেপ্টেম্বরে মধ্যপ্রদেশের ভোপালে অনুষ্ঠিত ১৭তম জাতীয় যুব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক লাভ করে। এখন কমনওয়েলথ গেমসের জন্য অধ্যবসায়ের সঙ্গে প্রস্তুতি নিচ্ছেন ১৬ বছর বয়সী এই তারকা। বছরের শুরু থেকেই অর্জুন অনুশীলন রীতিমত করে চলেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!