IPL 2024 এ একাধিক তারকাকে ছাড়ছে দলগুলি,কে কোন দলে?

0 0
Read Time:4 Minute, 54 Second

নিউজ ডেস্কঃ আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই চূড়ান্ত হয়ে যাবে আসন্ন মরসুমের জন্য আইপিএল দলগুলি কোন ক্রিকেটারদের ধরে রাখছে আর কাদেরই বা ছাঁটাই করছে। আজকের মধ্যে রিটেশন লিস্ট জমা দিতে হবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলিকে। আগামী ১৯ ডিসেম্বর দুবাইতে বসতে চলেছে ২০২৪ সালের আইপিএলের জন্য মিনি নিলাম। তারআগে প্রত্যেক দলই বেশ কিছু দামি ক্রিকেটারদের ছেড়ে দিয়ে পার্সে টাকার অঙ্ক বাড়িয়ে নিতে চাইছে।

রিটেশন লিস্ট জমা পড়ার আগে সবথেকে বেশি চর্চায় হার্দিক পাণ্ডিয়ার নাম। কারণ গুজরাত ছেড়ে পুরানো দল মুম্বইয়ে ফিরছেন ভারতীয় দলের তারকা অল রাউন্ডার। পাণ্ডিয়াকে ছাড়ায় গুজরাতের হাতে বড় অঙ্কের টাকা আসতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, গুজরাতকে পুরো ১৫ কোটি টাকা দেবে মুম্বই ইন্ডিয়ান্স।এরফলে অনেকটাই বেশি টাকা নিয়ে নিলামে নামতে চলেছে গুজরাত।আইপিএলে বেশ কয়েক বছর ধরেই খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারছে না পঞ্জাব দলটি। নাম বদল হলেও দলের পারফরম্যান্সে বদল ঘটেনি। এই পরিস্থিতিতে দলের সব থেকে দামি ক্রিকেটারকেই ছাড়তে পারে প্রীতির দল। ১৮.৫ কোটি টাকায় ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারানকে নিয়েছিল পঞ্জাব কিংস। আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার হয়েছিলেন। স্যামকে ছাড়লে ২৩ কোটি টাকা হাতে থাকবে পঞ্জাবের।


রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, আইপিএলে বরাবরের তারকা খচিত একটা দল। ২০০৮ সাল থেকে ২০২৩, আইপিএলে বরাবরই আর্কষণের কেন্দ্রবিন্দুতে থাকে আরসিবি।দীনেশ কার্তিক এবং কেদার যাদবকে ছাড়ার পাশাপাশি হর্ষল প্যাটেল এবং হাসারঙ্গাকেও ছেড়ে দিতে পারে আরসিবি। প্রায় ১১ কোটি টাকায় নেওয়া হয়েছিল হর্ষল প্যাটেল এবং হাসারঙ্গাকে। ফলে অতিরিক্ত টাকা নিয়েই নিলামের ময়দানে নামতে চলেছে আরসিবি।

হার্দিক পাণ্ডিয়াকে দল নিতে বিপুল অঙ্কের টাকা প্রয়োজন মুম্বই ইন্ডিয়ান্সের। ফলে তাদের ছাড়তেই হবে একাধিক দামি ক্রিকেটারকে। এরমধ্যে আছেন ইংল্যান্ডের আর্চার এবং অস্ট্রেলিয়ার গ্রিন। দুই বিদেশিকে ছেড়ে ১০ কোটি টাকা বাঁচাতে চাইছে মুম্বই। দিল্লি আবার ছাড়তে পারে অনরিখ নর্টজেকে ২০২২ সালের নিলামে তাঁকে ৬.৫ কোটিতে নিয়েছিল দিল্লি। কিন্তু চোট প্রবণ প্রোটিয়াকে ছেড়ে সেই টাকা বাঁচিয়ে ট্রাভিস হেডের জন্য বিনিয়োগ করার পরিকল্পনাে নিয়েছে দিল্লি।

কেকেআর শিবির ছাড়তে পারে শার্দূল ঠাকুরকে। আইপিএল-এর ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ১০.৭৫ কোটি টাকার বিনিময় করেছিল শাহরুখের দল। তাঁর মতো অলরাউন্ডারকে ছাড়লে পার্সে টাকার অঙ্ক বাড়বে নাইটদের।লকি ফার্গুসনের মতো তারকাকে ছেড়ে পার্সে টাকার অঙ্ক বাড়াতে চাইছে কেকেআর।
ইতিমধ্যেই বেন স্টোকস আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন ফলে চেন্নাইয়ের পার্সে ব্রিটিশ তারকার টাকা রয়েছে। পাশাপাশি রাজস্থান শিবিরের হাতে থাকছে জো রুটের টাকা। একইসঙ্গে বিশ্বকাপজয়ী অজি স্পিনার অ্যাডাম জাম্পাকেও ছাঁটাই করতে পারে তাঁরা।

এদিকে, আইপিএল রিটেশন পর্ব সরাসরি সম্প্রচার হবে টিভিতেও। আজ বিকেল চার থেকে ছয়টা পর্যন্ত এই অনুষ্ঠান দেখা যাবে স্টার স্পোর্টসে। পাশাপাশি জিও সিনেমাতেও লাইভ স্টিমিং হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!