“লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির ফল হবে সারপ্রাইসিং” : প্রশান্ত কিশোর

0 0
Read Time:4 Minute, 8 Second

নিউজ ডেস্ক ::লোকসভা নির্বাচনে বাংলায় তীব্র লড়াই। বিজেপির আগেকার স্লোগান ৩৫ আসনে জয় থেকে তা পৌঁছে গিয়েছে বিয়াল্লিশে বিয়াল্লিশ। অন্যদিকে বিভিন্ন কল্যাণমূলক প্রকল্পে ভর করা তৃণমূলও ছাড়বার পাত্র নয়। কিন্তু ২০২১-এর নির্বাচনে বাংলায় তৃণমূলকে পদ দেখানো ভোটকুশলী প্রশান্ত কিশোর বলছেন অন্য কথা।

ইন্ডিয়া এক্সপ্রেসের সঙ্গে এক সাক্ষাৎকারে প্রশান্ত কিশোর ফের একবার লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির ভাল ফলের ব্যাপারে ভবিষ্যদ্বাণী করেছেন। তবে তিনি বিষয়টিকে ভবিষ্যদ্বাণী বলতে রাজি নন। তিনি বিষয়টিকে জনগণের ঘাড়ে দিয়েছেন। প্রশান্ত কিশোর বলেছেন, এবারের নির্বাচনে বিজেপি বাংলায় তৃণমূলের থেকে ভাল ফল করবে।

তিনি আরও বলেছেন, এবার বাংলায় বিজেপির ফল হবে সারপ্রাইসিং। প্রশান্ত কিশোর বলেছেন, যখন তিনি বলেন এবারের নির্বাচনে বিজেপি লোকসভায় এক বৃহত্তম দল হবে, সেই সময় অনেক লোক তাঁকে বিজেপির দালাল বলেন। কিন্তু তিনি যদি এটা না বলেন, তাহলে নিজের কর্মক্ষেত্রে সৎ থাকতে পারেন না। নিজের অবস্থান সম্পর্কে জানাতে গিয়ে প্রশান্ত কিশোর বলেছেন, তিনি কোনও দলের মুখপাত্র নন।

আগামী এক দেড় মাসে, বাংলার মানুষ তাঁকে সত্যিকারের বিজেপি এজেন্ট তকমা দেবে, সেব্যাপারে তিনি নিশ্চিৎ বলে জানিয়েছেন প্রশান্ত কিশোর। তবে বিজেপি এবারের নির্বাচনে খুবই ভাল ফল করবে (huge come back)। এই বিষয়টি যে কোনও তৃণমূল সমর্থকের কাছে খারাপ লাগবে বলে জানিয়েছেন তিনি।
এব্যাপারে প্রশান্ত কিশোর বাংলায় ২০২১-এর নির্বাচনের কথা উল্লেখ করেছেন। তিনি বলেছেন, সেই সময় তারা গতি বজায় রাখতে গিয়ে হিমশিম খেয়েছিলেন। তবে সামনের সময় তৃণমূলের পক্ষে খুব কঠিন বলে মন্তব্য করেছেন তিনি।

ফেব্রুয়ারির চতুর্থ সপ্তাহে প্রশান্ত কিশোর টাইমস নাওকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, বিজেপি পশ্চিমবঙ্গে বড় রাজনৈতিক শক্তি। এবারের নির্বাচনে তারা ২০১৯ সালের জয়ী আসন সংখ্যার নিচে যাবে না। তিনি আরও বলেছিলেন, তৃণমূলের বিরুদ্ধে প্রতিষ্ঠান বিরোধিতা বাড়তে থাকায়, তাদের এলাকা দখলে রাখা কঠিন হবে। প্রসঙ্গত, ২০১৯ সালে পশ্চিমবঙ্গের ৪২ টি আসনের মধ্যে তৃণমূল ২২ টি, বিজেপি ১৮ টি এবং কংগ্রেস দুটি আসনে জয়লাভ করেছিল।

সাম্প্রতিক সময়ে প্রশান্ত কিশোর শুধু বাংলা নিয়েই নয়, সর্ব ভারতীয় ক্ষেত্রে বিজেপির দুর্বলতা নিয়েও নিজের মত প্রকাশ করেছেন। তিনি বলেছেন, বিজেপির সব থেকে বড় দুর্বলতা হল প্রধানমন্ত্রী মোদীর ওপরে নির্ভরতা। মোদীর পরে বিজেপির কে নেতা হবেন, তা কেউই জানে না। তবে তিনি নিশ্চিত, মোদীর পরে যিনি বিজেপির নেতা হবেন, তিনি মোদীর থেকে বেশি ডানপন্থী হবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!