নির্বাচনের সকালেই কড়া বার্তা রাজ্যপালের

0 0
Read Time:4 Minute, 1 Second

নিউজ ডেস্ক ::শুক্রবার থেকে শুরু হয়ে গেল লোকসভা ভোট। দেশের ১০২টি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। নজর রয়েছে বাংলার তিন আসন কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি। ভোটের আবহেও রাজ্য-রাজ্যপাল সংঘাত অব্যাহত। ভোটের দিন উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা থাকলেও নির্বাচন কমিশনরে আপত্তিতে কলকাতাতে থাকতে হয়েছে সিভি আনন্দ বোসকে। তবে নির্বাচনী কেন্দ্রগুলিতে তাঁর যে নজর থাকবে তা জানিয়ে দিলেন রাজ্যপাল।

ভোটের দিন সকালে কালীঘাট মন্দিরে পুজো দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এরপর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে রাজ্যপাল বলেন,শান্তি ও সম্প্রীতি এমন কিছু যা বাংলার মানুষ চায় এবং বাংলার মানুষের প্রাপ্য। বিশেষ করে নির্বাচনের সময় রাজ্যে আইন-শৃঙ্খলা নিশ্চিত করার দায়িত্ব কর্তৃপক্ষের। যে কোনো সহিংসতাকারীর বিরুদ্ধে মামলা করা উচিত এবং কঠোর ব্যবস্থা নেওয়া উচিত, এটি নির্বাচন কমিশনের দায়িত্ব।’

উত্তরবঙ্গ সফরে যেতে না পারলেও রাজভবনেই পিস রুম খুলেছেন রাজ্যপাল সেখান থেকেই যে ভোটের দিকে তাঁর নজর থাকবে তা ফের একবার স্পষ্ট করে দিলেন বোস। রাজ্যপালের কথায়, ‘নির্বাচনের দিকে আমার নজর থাকবে, যেখানেই বাংলার মানুষের আমাকে প্রয়োজন হবে সেখানেই আমি উপস্থিত হব।’
প্রথম দফার ভোটের আগে বৃহস্পতিবার কোচবিহার যেতে চেয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস । তিনি সেইমতো সূচি পাঠিয়েছিলেন নির্বাচন কমিশনে। বুধবারই নির্বাচন কমিশন রাজ্যপালের কোচবিহার যেতে বারণ করে চিঠি দেয় । এতে ভোটের আচরণ বিধি লঙ্ঘিত হবে । তাছাড়া রাজ্যপাল গেলে তাঁর নিরাপত্তার আয়োজন করা এই ভোটের মধ্যে সম্ভব নয়।ফলে ভোটের দিন কলকাতাতেই থাকতে হচ্ছে আনন্দ বোসকে।

বৃহস্পতিবারই রাজ্যপালের উত্তরবঙ্গ সফর নিয়ে নির্বাচন কমিশনের নালিশ করেছিল তৃণমূল। রাজ্যপালের সফর নিয়ে সংঘাত চরমে উঠে। রাজ্যের শাসক দলের পক্ষ থেকে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ ছিল, নির্বাচনী বিধি ভেঙে ভোটের দিন এবং আগের দিন উত্তরবঙ্গের লোকসভা ক্ষেত্রে সফর করতে চলেছেন রাজ্যপাল বোস।
যদিও এই ইস্যুতে রাজ্যপালের পাশেই আছে বিরোধী বিজেপি। রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর দাবি ছিল, ”রাজভবনের সঙ্গে আমার কথা হয়েছে। রাজ্যপাল একদম ঠিক সিদ্ধান্ত নিয়েছেন!”

এদিকে রাজ্যপালের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, “রাজনৈতিক দাবার বোড়ে হিসাবে আমাকে কাউকে ব্যবহার করতে দেব না। সংবিধান অনুযায়ী রাজ্যপালের চলাচলে কেউ বাধা দিতে পারে না। তবে, আমি আমার চারপাশে অস্বস্তিকর রাজনৈতিক বিতর্কে জড়াতে চাই না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!