বামেদের মনোনয়নকে কেন্দ্র করে ধুন্ধুমার

0 0
Read Time:3 Minute, 35 Second

নিউজ ডেস্ক ::বামেদের মনোনয়নকে কেন্দ্র করে ধুন্ধুমার আলিপুরে। একই পথে বাম এবং তৃণমূলের মিছিল। আর সেই সময় বাম মিছিল থেকে চোর স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ। পালটা ৩৪ বছরের পরিস্থিতি তুলে ধরে স্লোগান দেওয়া হয়। এরপরেই পরিস্থিতি জটিল হয়ে ওঠে।

তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন বাম নেতা-কর্মীরা। মুহূর্তে অগ্নিগর্ভ হয়ে ওঠে এলাকা। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিশ কর্মীদের। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছয় বিশাল পুলিশ বাহিনী। ঘটনার প্রায় দীর্ঘক্ষণ পর পরিস্থিতি সামাল দেওয়া হয়। দু’দলের কর্মী সমর্থকদের সরিয়ে দেওয়া হয়।

এরপরেও যদিও এলাকায় উত্তেজনা রয়েছে। নতুন করে যাতে অশান্তি না হয় সেজন্য বিশাল পুলিশ বাহিনীকে মোতায়েন করা হয়েছে। করে দেওয়া হয়েছে ব্যারিকেড। সায়রা হালিম সহ আজ বৃহস্পতিবার পাঁচ বাম প্রার্থীর মনোনয়ন ছিল। সেই মতো মিছিল করে বাম নেতা কর্মীরা আলিপুরে যান।

এদিন মালা রায়েরও মনোনয়নও জমা দেওয়ার কথা ছিল। সেই মতো তৃণমূল নেতা-কর্মীরাও মিছিল করে যান। গোপাল নগরের কাছে বাম এবং তৃণমূল কর্মীরা মুখোমুখি হয়ে যান। অভিযোগ সেই সময় বামের মিছিল থেকে চোর চোর স্লোগান দেওয়া হয়। পালটা তৃণমূল কর্মীরা স্লোগান দেন। ৩৪ বছরের বামেরাও চুরি করেছে, এমন অভিযোগ তুলে তৃণমূল স্লোগান দিতে থাকে।
স্লোগান পালটা স্লোগান হতে হতেই হাত্রাহাতিতে জড়িয়ে পড়েন বাম এবং তৃণমূল কর্মী-সমর্থকরা। যা নিয়ে একেবারে হুলস্থুল বেঁধে যায়। ঘটনায় আহত হন বেশ কয়েকজন বাম কর্মী। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খান পুলিশ কর্মীরা। যদিও অতিরিক্ত বাহিনী এসে দুই দলের কর্মীদের সরিয়ে দেন। এই ঘটনা প্রায় আধ ঘন্টা ধরে চলে।

এর মধ্যেই মনোনয়ন জমা দেন পাঁচ বাম প্রার্থী। তাঁরা বেরিয়ে গেলে মনোনয়ন দেন তৃণমূলের মালা রায়। ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। তৃণমূল বিধায়ক দেবাশিষ কুমার বলেন, ওদের পায়ের তলায় মাটি সরে গেছে। হারবে জেনে গেছে। আর তা বুঝেই এই সমস্ত ঘটনায় সিপিএম ঘটাচ্ছে বলে অভিযোগ।

যদিও পালটা তৃণমূলকে আক্রমণ শানিয়েছেন বাম নেতৃত্ব। একহাত নিয়েছে পুলিশ প্রশাসনকেও। বাম নেতার দাবি, পুলিশ দলদাসে পরিণত হয়ে গেছে। শাসকদল হলেই সব ছাড়। কোনও নিয়ম মানা হচ্ছে না। এর উত্তর মানুষ দেবে আগামীদিনে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!