মমতার সভার আলোচনায় থাকলো না সিপিএম ও কংগ্রেস

0 0
Read Time:2 Minute, 42 Second

নিউজ ডেস্ক: প্রতি বছর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে রাজ্যে ৩৪ বছর শাসন করা দল আর তাঁর প্রাক্তন দলকে তুলোধোনা করতে ছাড়েন না মুখ্যমন্ত্রী।বেঙ্গ করে বিজেপির সঙ্গে একাশনে বসিয়ে তাদের জগাই, মাধাই ও গদাই বলতেন তিনি। এমনকি যে সরকার ক্ষমতায় থাকাকালীন ১৩ জন নিষ্পাপ মানুষ শহীদ হয়েছিলেন তাদের নিয়েও একটি শব্দ প্রয়োগ করলেন না মুখ্যমন্ত্রী। আবার এদিকে যে দল থেকে ঘৃনা আর বিতৃষ্ণায় বেরিয়ে এসেছিলেন তিনি সেই দল সম্পর্কে কিছু বলতে মুখে কুলুপ আটলেন মমতা।

কেউ কেউ মনে করছেন রাজনীতির অঙ্ক বড়ো জটিল,আসলে বিভিন্ন রাজ্যে একাধিক ভাষায় সম্প্রচারিত হয়েছে এই বক্তব্য তাই মুখে খানিক রাশ টেনেছেন মুখ্যমন্ত্রী। আবার কারোর মতে দুই প্রভাবশালী বর্ষীয়ান কংগ্রেস নেতৃত্ব মমতা বন্দোপাধ্যায়ের বক্তৃতা শুনছিলেন অন্য রাজ্য থেকে তাই তাদের সম্মুখে কোনো বিরূপ মন্তব্য করা সমীচীন বলে মনে করেননি মন্ত্রী। এদিন মমতা আরো বলেন আগামী বছর কেন্দ্রের শাসনের বিরুদ্ধে অভিযান চালাতে কেরালার এক প্রবীণ বাম নেতাকে আহ্বান জানাবেন তিনি।

এই কথা প্রসঙ্গে কেউ কেউ মনে করছেন দিদি ধূর্ত রাজনীতিবিদ তার লক্ষ্য এখন রাজধানী। কিন্তু কংগ্রেস তো বটেই তার সঙ্গে সিপিআইএম এর ভাবমূর্তি দেশের বেশ কয়েকটি জায়গায় বেশ উজ্জ্বল। তাই কাউকেই না চটিয়ে নিজের কার্যসিদ্ধি করতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় তৃতীয় বারের মত গদিতে বসার পর আত্মবিশ্বাস বৃদ্ধি পেয়েছে সবুজ শিবিরে, তাই নিজের দল ভারী করতে আর আগামী লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এগিয়ে যাচ্ছেন অগ্নিকন্যা মমতা। যদিও রাজনীতি বড়ো জটিল বিষয় পরিস্থিতি কি মোড় নেবে তা এখনও সুস্পষ্ট নয় কারো কাছেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!