ধিক্কারে সামিল বুদ্ধিজীবীদের একাংশ

0 0
Read Time:2 Minute, 35 Second

নিউজ ডেস্ক::করুণাময়ীর ঘটনার প্রতিবাদে টুইট করেন অপর্ণা সেন। সকালে তিনি লেখেন, “অনশনকারীদের গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ করছে তৃণমূল সরকার! অহিংস আন্দোলনের বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করা হল কেন? সরকারের অনৈতিক আচরণের তীব্র প্রতিবাদজানাই। বাম-বিজেপি-কংগ্রেসের পাশাপাশি এবার সরব বুদ্ধিজীবী মহলের একাংশ। সম্পূর্ণ গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ করছে সরকার- অভিযোগ তুলে সরব বুদ্ধিজীবীরা।

করুণাময়ীর ঘটনার প্রতিবাদে টুইট করেন অপর্ণা সেন।

তিনি বলেন, “আমার মনে হয় শান্তিপূর্ণ আন্দোলন চলছে, সেখানে মৌলিক গণতান্ত্রিক অধিকারে আঘাত করা হচ্ছে। পুলিশ লাগিয়ে তুলে দেওয়া হচ্ছে। বলা হচ্ছে ১৪৪ ধারা ওরা মানেনি। কিন্তু ব্যাপারটা হচ্ছে, ১৪৪ ধারা কেন একটা শান্তিপূর্ণ আন্দোলনের বিরুদ্ধে জারি হবে, সেটাই বুঝতে পারছি না। ১৪৪ ধারা জারি করার আবেদনই বা কেন হবে আদালতে?”


ফেসবুকে সোচ্চার হন অভিনেতা কৌশিক সেনের ছেলে অভিনেতা ঋদ্ধি সেন। তিনি লেখেন, ” ধিক্কার মমতা বন্দ্যোপাধ্যায় এক শান্তিপূর্ণ,যোগ্য আন্দোলনের গায়ে এমন বীভৎস আঘাত করার জন্য। এই জঘন্য কাজের মাশুল গুনতে হবে রাষ্ট্রকে।”

অভিনেত্রী শ্রীলেখা মিত্র ফোনে বলেন, “গতকাল রাতে যেভাবে তুলে দেওয়া হল, এটা তো গণতান্ত্রিক অধিকারের বাইরে। সাংবিধানিকভাবে তুমি তো কাউকে তুলে দিতে পারো না, তাঁরা তো শান্তিপূর্ণ আন্দোলন করছিলেন। মানুষ ৫০০ টাকার জন্য ভিখিরি হয়ে গিয়েছে। যে সব মানুষ নিজের অধিকারের জন্য লড়াই করছে, তাঁদেরকেও পুলিশের গাড়িতে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। ভয় দেখানো হচ্ছে। আজ আমি এই ফেসবুক পোস্টগুলি করি বলে, আমাকেও তো কাজ দেওয়া হচ্ছে না।”
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!