ঢাকায় ভয়াবহ বোমা বিস্ফোরণ

0 0
Read Time:3 Minute, 33 Second

নিউজ ডেস্ক::দোল উৎসবের দিন মঙ্গলবার বিকেলে ভয়াবহ বোমা বিস্ফোরনে কেঁপে ওঠে ঢাকা শহর। মঙ্গলবার বিকাল পাঁচটার দিকে ঢাকার নর্থ সাউথ রোডের সিদ্দিক বাজারে বিস্ফোরণের ঘটনা ঘটে। এখন পর্যন্ত ১৮ জন নিহত ও শতাধিক ব্যক্তি আহত বলে খবর পাওয়া যাচ্ছে। বিস্ফোরণে সড়কের ওপরে থাকা একটি যাত্রীবাহী বাসের একপাশে আঘাত করলে জানালার সব কাঁচ ভেঙ্গে যায় এবং যাত্রীদের অনেকে আহত হন। এছাড়া ভবনটির সামনে থাকা বেশ কয়েকটি ভ্যান ও রিকশার চালক ও যাত্রীসহ অনেক পথচারী আহত হয়েছে। এই বিস্ফোরণের পর সেখানে হাজার হাজার মানুষ জড়ো হয়েছে। যে ভবনটিতে বিস্ফোরণ হয়েছে সেখানে একটি টাইলস ও স্যানিটারি দোকান ছিল। এছাড়া আশেপাশে আরো বেশ কিছু টাইলস ও স্যানেটারি দোকান রয়েছে।

একজন প্রতীক্ষদর্শী সাংবাদিকদের জানান, তিনি পাশেই একটি ব্যাংকের বাইরে দাঁড়িয়ে ছিলেন। প্রবল শব্দ পেয়ে ওখানে ছুটে যান। তিনি বলেন, “সেখানকার ইট, কাঠ ছিটকে এসে সামনে যারা ছিল, তাদের গায়ে পড়েছে, কেউ কেউ চাপা পড়েছে। বিল্ডিংয়ের সামনে কয়েকটা ভ্যান ছিল, সেগুলোর কয়েকজন চালক দেয়ালের নীচে চাপা পড়েছে। সামনের রাস্তায় একটা বাস জ্যামে দাঁড়িয়েছিল, সেই বাসটির এই পাশের সবগুলো কাঁচ ভেঙ্গে পড়েছে। বাসে যারা ছিল, তাদেরও অনেকে আহত হয়েছে।” চারিদিকে হাহাকার ছড়িয়ে পড়েছে। তিনি আরো বলেন, “আমি দেখি, বিল্ডিংয়ের সামনে অনেকে আহত হয়ে পড়ে আছে, তাদের রক্ত পড়ছে। আশেপাশের সবাই ছুটে এসে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর চেষ্টা করছেন।” দ্রুত দমকল ও পুলিশের গাড়ি সেখানে চলে আসে উদ্ধারকাজে হাত দেয়।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের কর্মকর্তা রাশেদ বিন খালিদ জানিয়েছেন , “বিস্ফোরণের খবর পাওয়ার পর ফায়ার সার্ভিসের টিম সেখানে গিয়ে চারজনের মৃতদেহ আর বহু আহত ব্যক্তিকে উদ্ধার করেছে। আহত ব্যক্তিদের হাসপাতালে পাঠানো হচ্ছে।” তবে ঢাকা মেডিকলে কলেজ হাসাতপালেরহাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক বলেছেন, ”আমি অন্তত ছয়জনের মৃতদেহ দেখেছি। আমাদের হাসপাতালে অন্তত ১০০ জনকে এখন পর্যন্ত চিকিৎসা দেয়া হয়েছে। এখনো অনেক আহত মানুষ হাসপাতালে চিকিৎসা নিতে আসছেন।” এই ভয়াবহ ঘটনার কারণ এখনো খুঁজে পাওয়া যায় নি। তবে প্রাথমিক ধারণা AC মেশিন বিস্ফোরণের কারণেই এটা হতে পারে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!