কলকাতা বিমানবন্দরে এমার্জেন্সি ল্যান্ডিং বিদেশি বিমানের

0 0
Read Time:3 Minute, 48 Second

নিউজ ডেস্ক::মাঝ আকাশে বড়সড় বিপদ এড়াল সৌদি এয়ারলাইন্সের কার্গো বিমান! আর এরপরেই কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি। আর এই ঘটনা ঘিরে শনিবার দুপুরে কলকাতা বিমানবন্দর জুড়ে তীব্র চাঞ্চল্য তৈরি হয়।

যদিও সংবাদমাধ্যমের খবর অনুযায়ী দুপুর ১২ টা নাগাদ কলকাতা বিমানবন্দরে সৌদি এয়ারলাইন্সের কার্গো বিমানটি সুরক্ষিত ল্যান্ডিং করে বলে জানা গিয়েছে। কিন্তু ল্যান্ডিংয়ের আগে কলকাতা বিমানবন্দরে আপাদকালীন সমস্ত ব্যবস্থা নেওয়া হয়েছিল।

সমস্ত বিভাগকে অ্যালার্ট করে রাখা হয় বলেও জানিয়েছেন এক আধিকারিকরা। যদিও সুরক্ষিত ল্যান্ডিংয়ের পর সমস্ত আপাদকালীন পরিস্থিতি সরিয়ে নেওয়া হয়েছে। জানা গিয়েছে, সৌদি আরব এয়ারলাইন্সের কার্গো বিমানটি মূলত হংকংয়ের উদ্দেশ্যেই রওনা হয়েছিল। কিন্তু কিছুটা যেতেই মাঝ আকাশে বিপত্তি ঘটে! একটি পাখির সঙ্গে ধাক্কার কারণে বিমানটির কাচে চিড় দেখা দেয়। বেশ অনেকটা জুড়েই এই চিড় দেখা যায়।

আর এরপরেই কার্গো বিমানটির পাইলট আর কোনও ঝুঁকি নিতে চাননি। যত দ্রুত সম্ভব জরুরি অবতরণ করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মতো কাছের এটিসি হিসাবে কলকাতা বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করেন বিমানের পাইলট।

আর সেই মতো কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণের অনুমতি চাওয়া হয় এটিসির কাছ থেকে। সেই মতো বিমানটিকে কলকাতা বিমানবন্দরে নামার অনুমতি দেওয়া হয়। আর এরপর বেলা ১১টা বেজে ৩৭ মিনিটে কলকাতা বিমানবন্দর সম্পূর্ণ এমার্জেন্সি পরিস্থিতির জন্যে তৈরি করা হয়। ব্যবস্থা করা হয় আপাদকালীন অবস্থার।

রানওয়েতে সেই সময় কোনও বিমানকে যেতে দেওয়া হয়নি। এরপর বেলা ১২টা বেজে ২ মিনিটে কলকাতা বিমানবন্দরে একেবারে নিরাপদ ভাবেই কার্গো বিমানটিকে ল্যান্ডিং করান পাইলট। কোনও বড়সড় দুর্ঘটনা ঘটেনি। এমনকি বিমানে থাকা সমস্ত সদস্যরা সুরক্ষিত আছেন বলে জানা গিয়েছে। তবে কার্গো বিমান হওয়াতে সেখানে কোনও যাত্রী ছিল না।

বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলেই মনে করা হচ্ছে। সুরক্ষিত ল্যান্ডিংয়ের পর বিমানটিকে পরীক্ষা করে দেখা হচ্ছে। পাখির সঙ্গে ধাক্কা লাগার কারণেই ওই কাচে চিড় বলেই ধারনা বিমানকর্মীদের। আর তা সারিয়েই ফের একবার গন্তব্যের দিকে কার্গোর বিমানটি উড়ে যাবে বলে জানা গিয়েছে।

গত কয়েকদিন আগেই একটি যাত্রীবাহি বিমান কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে। স্পাইসজেটের বিমানটি ব্যাংকক যাচ্ছিল বলে জানা গিয়েছে। আর সেই সময় একই ভাবে একটি পাখির সঙ্গে সংঘাতে বেশ কিছু সমস্যা তৈরি হয়। আর এরপরেই জরুরি অবতরণ করতে তারা বাধ্য হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!