অর্থনীতি নিয়ে পড়ার ইচ্ছা উচ্চমাধ্যমিকে প্রথম শুভ্রাংশু সর্দারের

0 0
Read Time:3 Minute, 45 Second

নিউজ ডেস্ক::আগামীদিনে অর্থনীতি নিয়ে পড়াশুনা করার ইচ্ছা আছে। এমনটাই জানালেন শুভ্রাংশু সর্দার। ২০২৩ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় এবার প্রথম হয়েছে শুভ্রাংশু। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন থেকে পড়াশুনা তাঁর। উচ্চ মাধ্যমিকে তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৬। ৯৯.২ শতাংশ নম্বর পাওয়া শুভ্রাংশুর বিষয় নিয়ে ইতিমধ্যে চর্চা শুরু হয়েছে।

একদিকে শুভ্রাংশুর সিলেবাসে যেমন অর্থনীতি, অঙ্ক ছিল। ছিল স্ট্যাটেস্টিক, কম্পিউটার অ্যাপ্লিকেশন, কম্পিউটার সায়েন্স, ইংরেজি, বাংলা। কিন্তু হঠা করে এমন স্ট্রিম নিয়ে কেন পড়াশুনা? সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শুভ্রাংশু জানিয়েছেন, এর থেকে ভ্যালুয়েবল স্ট্রিম আর কিছু নেই। এমনকি পুরো এহেন কম্বিনেশনকে সিউডো সায়েন্স বলতেন বলে সংবাদমাধ্যমে দাবি প্রথম হওয়া শুভ্রাংশুর।

তাঁর কথায়, প্রথম থেকে একটু স্বাধীন চেতা ছিলাম। দীর্ঘ সময় পড়াশুনা করতাম না। এমনকি করোনার দীর্ঘ দুবছর পড়াশুনা করা হয়নি বলেও সে জানিয়েছে। শুভ্রাংশুর কথায়, পড়াশুনার সময়ে ঠিক মতো তা করলেই ফল পাওয়া যাবে বলে জানিয়ে সে। তবে শুধু পড়াশুনা করলেই হবে না বলে মনে করছেন ফাস্ট বয়। তাঁর কথায়, প্যাশন থাকুক পড়াশুনাতে। তবে গল্পের বই পড়া, সিনেমা দেখা সবটাই করেছে বলেও সংবাদমাধ্যমকে জানিয়েছেন শুভ্রাংশু। তবে আগামীদিনে অর্থনীতি নিয়ে পড়াশুনা করতে চায় বলে সে জানিয়েছে।

তাঁর কথায়, অঙ্ক ভীষণ ভাল লাগে আমার। ইকো স্ট্যাট ম্যাথ নিয়েই এগোতে চাই। তবে প্রথম হবে বলে কখনই ভাবেননি নরেন্দ্রপুরের এই ছাত্র। তাঁর কথায়, এতটাও কনফিডেন্স ছিল না। এমনকি প্রত্যাশাও ছিল না বলে জানিয়েছে সে। তবে এক থেকে ১০ এর মধ্যে থাকবে বলে জানিয়েছেন শুভ্রাংশু।

অন্যদিকে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন থেকে মেধাতালিকায় ৯ জন রয়েছেন বলে জানা গিয়েছে। উচ্চ মাধ্যমিকে দ্বিতীয় স্থান অধিকার করলো বাঁকুড়া বঙ্গ বিদ্যালয়ের ছাত্রী সুষমা খান। তার প্রাপ্ত নম্বর ৪৯৫।

বরাবর মেধাবী ছাত্রী হিসেবে সুষমার প্রিয় বিষয় ভূগোল ও অঙ্ক, আগামী দিনে ভূগোল নিয়ে স্নাতক স্তরে ভর্তি হতে চায় সে। তার এই সাফল্যের পিছনে বাবা, মা, দিদিভাইয়ের পাশাপাশি স্কুল ও গৃহশিক্ষকদের যথেষ্ট অবদান রয়েছে বলে জানিয়েছে। আজকের এই দিনটাকে কিভাবে ‘সেলিব্রেট’ করতে চাও?

উপস্থিত সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে তার সাফ জবাব ‘আলাদা করে কোন সেলিব্রেট নয়, এখন আগামী পরীক্ষা গুলোর দিকেই বেশী নজর রয়েছে বলে সে জানিয়েছে’।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!