ইসকন মায়াপুরে ভক্তদের নিয়ে পালিত হলো যোগা দিবস

0 0
Read Time:2 Minute, 11 Second

নিউজ ডেস্ক: নদীয়ার মায়াপুর ইসকনের প্রভুপাদ ঘাটে সাড়ম্বরে পালিত হল বিশ্ব যোগা দিবস। যোগা দিবসের সকালে মায়াপুরের ইসকন ভক্তরা যোগা দিবস পালন করলেন যোগ সাধনা করে। ভক্তি ও যোগের মাধ্যমে এদিন ইসকন ভক্ত দের পাশাপাশি মায়াপুর ইসকনের বিভিন্ন বিভাগের ভক্তরাও যোগা দিবসে শামিল হল। আজ বিশ্ব যোগা দিবস উপলক্ষে গোটা দেশজুড়ে পালিত হচ্ছে এই দিনটি। মূলত শরীরচর্চা এবং সুস্বাস্থ্য গড়ে তোলার অন্যতম দিক এই যোগা। গোটা দেশ সহ ভারত বর্ষ এবং এ রাজ্যের বিভিন্ন স্কুল রয়েছে যেখানে যোগা মাধ্যমে শরীরচর্চা করা হয়।

কোথায় নয় বিভিন্ন সরকারের এবং প্রশাসনের পক্ষ থেকে মানুষকে যোগা সম্পর্কে অবগত করতে একাধিক কর্মসূচি পালন করতেও দেখা গেছে। গোটা রাজ্যের পাশাপাশি এদিন নদীয়ার নবদ্বীপ মায়াপুর ইসকনের ভক্ত দের মধ্যেও দেখা গেল এই যোগা দিবস পালন করতে। ইসকনের কো-অর্ডিনেটর জগধাত্রী আচার্য বলেন, আজ বিশ্ব যোগ দিবস শ্রী প্রভুপাদ বলেছেন যোগ অর্থের সমস্ত জীবকুলের সঙ্গে সম্পর্ক।

উল্লেখ্য, আজ এই উপলক্ষে ভারতবর্ষের ৩১৩টি জেলার উপর দিয়ে গঙ্গা প্রবাহিত হয়েছে আর সেখানেই প্রতিটি গঙ্গার ঘাটে ঘাটে মে যোগা পালিত হচ্ছে। আরও বলেন আমরা বার্তা দিতে চাই শ্রী প্রভুপাদ যেমন গীতার বাণী সারাবিশ্বে প্রচার করছে ঠিক সেইভাবে যোগের যথাযথ বাণী সুষ্ঠু স্বচ্ছ ভারত সম্পর্কে সকলে জানুক।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!